আসছে স্যামসাং গ্যালাক্সি এস৮!

আগামী বছর মার্চের আগেই নতুন গ্যালাক্সি এস৮ উন্মোচন করবে স্যামসাং, সম্প্রতি এমন গুজবই শোনা যাচ্ছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2016, 10:53 AM
Updated : 1 Oct 2016, 10:53 AM

ইতোমোধ্যেই অনলাইনে নতুন গ্যালাক্সি এস৮-এর ছবি এবং স্পেসিফিকেশন প্রকাশ করেছে বিভিন্ন ওয়েবসাইট। গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণের কারণে এবার ব্যবসায়ে বেশ ক্ষতির মুখে পড়েছে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। তাই নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৮ দিয়ে  ভালো কিছু পাওয়ার আশাই করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

বিভিন্ন ওয়েবসাইট থেকে পাওয়া তথ্যমতে নতুন স্মার্টফোনটিতে এক্সিনস ৮৮৯৫ প্রসেসর এবং মালি-জি৭১ জিপিইউ ব্যবহার করবে স্যামসাং। নতুন ফোনটি আগের গ্যালাক্সি এস ৭-এর তুলনায় ১.৮ গুণ দ্রুত গতির হবে বলে ধারণা করা হচ্ছে, জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড মিরর।

নতুন গ্যালাক্সি এস৮-এর পর্দার মাপ বলা হচ্ছে ৫.২ ইঞ্চি। আর ভিআর প্রযুক্তিতে স্যামসাংয়ের আগ্রহের কারণে ধারণা করা হচ্ছে এর পর্দা হবে ৪কে রেজুলিউশনের। এ ছাড়াও ফোনটিতে ডুয়াল লেন্স ক্যামেরা ব্যবহার করা হতে পারে বলে জানা গেছে।

বর্তমানে গ্যালক্সি এস৭ এর বাজার মূল্য ৫৬৯ ব্রিটিশ পাউন্ড। আর গ্যালাক্সি এস৭ এজ-এর মূল্য ৬৩৯ পাউন্ড। তাই ধারণা করা হচ্ছে গ্যালাক্সি এস৮ এর বাজার মূল্য এমন দাম থেকেই শুরু হবে।

ব্যাটারির বিস্ফোরণের কারণে সম্প্রতি উন্মোচিত হওয়া ২৫ লাখ গ্যালাক্সি নোট ৭ ফেরত নিয়েছে স্যামসাং। ২ সেপ্টেম্বর স্যামসাংয়ের পক্ষ থেকে জানানো হয় ডিভাইসটি পুনরায় বিক্রি শুরু করবে প্রতিষ্ঠানটি। আর যে ফোনগুলো ইতোমধ্যেই বিক্রি করা হয়েছে সেগুলো বদল করে দেওয়া হবে। এমনকি ফোনটি ব্যবহার করা থেকে বিরত থাকার পরামর্শও দেয় কোরিয়ান নির্মাতা প্রতিষ্ঠানটি।