ফাঁস হল গুগলের ‘পিক্সেল’ ফোন

এক সপ্তাহের মধ্যেই উন্মোচিত হতে যাচ্ছে গুগলের নতুন ফোন ‘পিক্সেল’। আগামী ৪ অক্টোবর এই মার্কিন সার্চ ইঞ্জিন জায়ান্টের ইভেন্ট অনুষ্ঠিত হওয়ায় কথা রয়েছে। এই ইভেন্টেই গুগল তাদের নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন উন্মোচন করতে পারে বলে গুঞ্জন এখন আরও জোরালো।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2016, 11:06 AM
Updated : 27 Sept 2016, 11:06 AM

উন্মোচিত হতে যাওয়া নতুন স্মার্টফোনটির কিছু ছবি ফাঁস করেছে প্রযুক্তি বিষয়ক সাইট ভেনচারবিট। সেই সঙ্গে ফোনের কিছু তথ্যও প্রকাশ করেছে সাইটটি। নতুন এই পিক্সেল স্মার্টফোনটি দুইটি আকারে বাজারে ছাড়া হতে পারে, জানিয়েছে ভার্জ।

৫ ইঞ্চি পর্দার মডেলের নাম বলা হচ্ছে ‘পিক্সেল এক্স’ এবং ৫.৫ ইঞ্চি পর্দার মডেলটির নাম ‘পিক্সেল এক্সএল’। এই ফোন দুইটি গুগলের বর্তমান স্মার্টফোন নেক্সাস ৫এক্স এবং নেক্সাস ৬পি-কে সরাবে বলে ধারণা করা হচ্ছে। এর আগে গুগলের জন্য স্মার্টফোন তৈরি করে আসছিল এলজি, মোটোরলা এবং হুয়াওয়ে। এবার গুগল নিজেই স্মার্টফোন দুইটি তৈরি করছে বলে জানা গেছে।

এ যবত  নেক্সাস নামেই স্মার্টফোন তৈরি করে আসছিল গুগল। গুজব সত্যি হলে এবারই প্রথম নেক্সাসের পরিবর্তে ‘পিক্সেল’ নামে ফোন বাজারে আনতে যাচ্ছে গুগল।

৮ অক্টোবর গুগল ইভেন্ট নিয়ে এখনও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কিছু জানানো না হলেও এই ইভেন্টেই পিক্সেল ফোন উন্মোচন করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এক্ষেত্রে আকারে ছোট ডিভাইসটির বাজার মূল্য হতে পারে ৬৪৯ মার্কিন ডলার।