প্রেসিডেন্ট নির্বাচনে 'ভাল অবস্থায়' বিল গেটস!

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে মাইক্রোসফট সহপ্রতিষ্ঠাতা বিল গেটস অংশগ্রহণ করলে তিনি ভালো অবস্থানেই থাকবেন —সম্প্রতি এমনটা উঠে এসেছে এক জরিপে। ওই জরিপে প্রার্থী হিসেবে তৃতীয় স্থানে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গী হয়েছেন বিল গেটস।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2016, 09:05 AM
Updated : 25 Sept 2016, 09:06 AM

যুক্তরাষ্ট্রের নির্বাচনকে সামনে রেখে হিলারি ক্লিনটন, ডোনাল্ড ট্রাম্পসহ অন্যান্য বিখ্যাত ব্যক্তিদের নিয়ে জরিপ করে ‘ফিডেলাম পার্টনার্স’। জরিপে প্রেসিডেন্ট হিসেবে ১০১২ জন ব্যক্তিকে তাদের পছন্দের প্রার্থীকে রেটিং দিতে বলা হয়। ফলাফলে দেখা যায় এখানে সবচেয়ে বেশি সমর্থন পেয়েছেন বারাক ওবামা (যদি তাকে আবার নির্বাচন করতে দেওয়া হয়), জানিয়েছে ব্যবসা বাণিজ্য বিষয়ক প্রকাশনা বিজনেস ইনসাইডার।

উষ্ণতার বিচারে বিল গেটস এসেছেন দ্বিতীয় অবস্থানে আর এ তালিকায় প্রথম অবস্থানে এসেছেন টক শো উপস্থাপক এলেন ডিজেনার্স।

গড়পরতা জনপ্রিয়তায় জরিপে দ্বিতীয় স্থানে উঠে এসেছে হিলারি ক্লিনটনের নাম। আর তৃতীয় স্থানে নাম এসেছে বিল গেটস-এর। এক্ষেত্রে বিল গেটস এবং ডোনল্ড ট্রাম্প সম পরিমাণ সমর্থন পেয়েছেন। উভয়ই পেয়েছেন ২৮ শতাংশ করে ভোট।

প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ট্রাম্প এবং ক্লিনটন আশানুরূপ সমর্থন পাননি বলে জানানো হয়। এক্ষেত্রে ওবামা পেয়েছেন ৪২ শতাংশ ভোট। হিলারি ক্লিনটনের ভোটের পরিমাণ ৩৩ শতাংশ।

জরিপে অংশগ্রহণকারী ২৮ শতাংশ বিল গেটস সমর্থক জানান তারা অবশ্যই তাকে ভোট দেবেন।