তারবিহীন এয়ারপড নিয়ে বললেন কুক

৭ সেপ্টেম্বর অ্যাপল ইভেন্টে আইফোন ৭ আর ৭ প্লাসের সঙ্গে নতুন তারবিহীন হেডফোন উন্মোচন করে অ্যাপল। এরপর থেকেই শুরু হয়েছে 'এয়ারপড' নামের এই হেডফোন নিয়ে নানা আলোচনা। এবার এ নিয়ে মুখ খুলেছেন স্বয়ং অ্যাপল প্রধান টিম কুক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2016, 12:38 PM
Updated : 16 Sept 2016, 12:38 PM

এই হেডফোন সহজেই হারিয়ে যেতে পারে- এমন অভিযোগ তুলেছিলেন অনেকেই। কিন্তু 'গুড মর্নিং আমেরিকা' নামের এক অনুষ্ঠানে বিষয়টি এমন নয় বলে সম্ভাব্য ব্যবহারকারীদের নিশ্চিত করেছেন কুক।

এবিসি নিউজ-এর সঙ্গে এক সাক্ষাৎকারে অ্যাপলের নতুন এয়ারপড নিয়ে গ্রাহকদের উদ্বেগ নিয়ে কথা বলেন কুক। তিনি বলেন, তিনি "ব্যক্তিগতভাবে এগুলো ব্যবহারের সময় একবারও পড়ে যায়নি।" আর ট্রেডমিল ব্যবহারের সময়ও তিনি এটি ব্যবহার করেছেন বলে জানান কুক।

কুক-এর মতে, তারের ভরের টানেই হেডফোন কান থেকে বাইরে বের হয়ে আসে। কিন্তু তার না থাকায় হেডফোন এখন সবসময়ই কানে থাকবে, এবং জায়গা থেকে সরবে না।

"তারই ইয়ারবাডকে পড়ে যেতে সহায়তা করে কারণ ইয়ারবাডগুলোর উপর তারের একটা ভর কাজ করে। তারগুলো কেটে ফেলার ফলে, আমি ব্যবহারের সময় একবারও কোনোটা পড়ে যেতে দেখিনি।"

অ্যাপল ইভেন্টে এয়ারপড উন্মোচনের সময় অ্যাপল কেন এমন সিদ্ধান্ত নিল, তা নিয়ে প্রতিষ্ঠানটির বিপণন কর্মকর্তা ফিল শিলার বলেন, "সামনে এগিয়ে যাওয়ার সাহসিকতা আর আর নতুন কিছু করা যা আমাদের জন্য আরও ভালো হবে।"

নতুন এই এয়ারপড খুব দ্রুত আইফোনসহ অন্যান্য ডিভাইসের সঙ্গে যুক্ত করা যেতে পারে। ডিভাইসের সঙ্গে এয়ারপড সংযুক্ত করার জন্য এটি ডিভাইসের কাছে আনলেই এটি স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হয়ে যাবে। এয়ারপডের জন্য আলাদা একটি বাক্সও রয়েছে। এই বাক্সেই চার্জ হবে এয়ারপড। একবার পূর্ণচার্জে পাঁচ ঘন্টা পর্যন্ত গান শোনা যাবে বলে জানানো হয়েছে।