অ্যামাজনের 'পাইলটে' গেইম অফ থ্রোনস অভিনেতা

মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন-এর অঙ্গ প্রতিষ্ঠান অ্যামাজন স্টুডিওস 'স্ট্রেঞ্জ নিউ থিংস' নামের এক টেলিভিশন পাইলট তৈরি করেছে যাতে মূল চরিত্রের ভূমিকায় দেখা যাবে রিচার্ড ম্যাডেন-কে।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2016, 10:33 AM
Updated : 14 Sept 2016, 05:45 PM

চরিত্র, গল্প পরিচিতি এবং বাছাইয়ের জন্য যে এপিসোড নির্মাণ করা হয় সেগুলোকে টেলিভিশন পাইলট বলা হয়ে থাকে। 

বহুল পরিচিত টিভি সিরিজ  'গেইম অফ থ্রোনস'-এ রোব স্টার্ক নামের চরিত্রে অভিনয় করেছিলেন রিচার্ড ম্যাডেন।  

বিনোদন খবরভিত্তিক সংবাদমাধ্যম টিভি লাইন জানিয়েছে, অ্যামাজন ইতোমধ্যে পাইলট প্রকল্পটি সাজিয়ে ফেলেছে। এই প্রকল্পের একটি সিজন-এর এপিসড হবে ১০টি। টিভি সেবাদাতা প্রতিষ্ঠান নেটফ্লিক্স-এর ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত  টিভি সিরিজ স্ট্রেঞ্জার থিংস-এর সঙ্গে নতুন এই পাইলটের কোনো মিল নেই বলে জানিয়েছে নির্মাতারা। 

এই পাইলটটি সংগৃহীত হয়েছে লেখক মিশেল ফেবডার এর ২০১৪ সালের উপন্যাস 'বুক অগ স্ট্রেঞ্জ নিউ থিংগস' থেকে, জানিয়েছে মার্কিন প্রযুক্তি সাইট ভার্জ। 

এই উপন্যাসের মূল চরিত্রটি হল পিটার, একজন সাধু ধার্মিকের যিনি তার স্ত্রীকে ছেড়ে চলে যান অন্য একটি গ্রহে। সেখানে তিনি এলিয়েনদের জন্য একজন মিশনারি (যে ব্যক্তি ভিনদেশে বা শহরে চলে যায় ধর্ম প্রচারের উদ্দেশ্যে) হিসেবে কাজ করছিলেন এবং তার স্ত্রীর সঙ্গে চিঠির মাধ্যমে বার্তালাপ হত। গ্রহে থাকা অবস্থায় পিটার তার স্ত্রীর কাছ থেকে জানতে পারতেন তার নিজের গ্রহে কোলাহলপূর্ণ এবং হতাশজনক ঘটনা ঘটে যার ফলে তার নিজের দেবতার প্রতি বিশ্বাসের ঘাটতি আসে। 

 মার্কিন পরিচালক কেভিন মেকডোনাল্ড এই টিভি সিরিজটি পরিচালনা করছেন এবং এটি সংস্কার করে লিখবেন ম্যাট চার্মেন। এই প্রকল্পটির কাজ শুরু হবে এই বছরের শেষে।