এবিবি-তে সাবেক নোকিয়া কর্মকর্তা

বৈদ্যুতিক যন্ত্রাংশ নির্মাতা সুইডিশ-সুইস বহুজাতিক প্রতিষ্ঠান এবিবি-তে প্রথম প্রধান ডিজিটাল অফিসার হিসেবে নিয়োগ দিয়েছে গুইডো জুরেট-কে।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2016, 01:43 PM
Updated : 5 Sept 2016, 01:43 PM

সোমবার এবিবি এক সংবাদ বিবৃতিতে জানায়, এখন থেকে জুরেট বিশ্বব্যাপি গ্রাহকদের ডিজিটাল ব্যবসার স্থাপনা আর সমাধানের বিস্তারে কাজ করবেন।

ডিজিটাল প্রযুক্তি এবিবির কাছে দিন দিন গুরুত্বপুর্ণ হয়ে উঠছে। এই প্রতিষ্ঠানের বার্ষিক বিক্রয়ের অর্ধেকই আসে ডিজিটাল-সক্রিয় পণ্য থেকে। ২০১৬ সালের অক্টোবর ১-এ জুরেট এবিবি-এর প্রধান নির্বাহী আলরিক স্পাইসহোফার এর কাছে প্রতিবেদন পেশ করে দায়িত্ব গ্রহণ করবেন।

২০১৫ সালের এপ্রিল থেকে যুক্তরাষ্ট্র আর বেলজিয়ামের দ্বৈত নাগরিক জুরেট নোকিয়া টেকনোলজিস-এর প্রধান কারিগরি কর্মকর্তা ছিলেন। তা ছাড়াও তিনি সিসকো-এর মহাব্যবস্থাপক হিসেবেও কাজ করেছেন অনেকদিন।

রয়টার্স-এর প্রতিবেদন অনুযায়ী প্রযুক্তি ক্ষেত্রে তার অভিজ্ঞতা শিল্প-পরিবহন আর অবকাঠামোগত ক্ষেত্রে প্রতিষ্ঠানকে আরও উন্নতির দিকে এগিয়ে নেবে।

"গুইডো জার্নেট ডিজিটাল বিপ্লবের একজন স্বীকৃত নেতা, পরিণত ব্যবসায়গুলোর ডিজিটাল রূপান্তর আর নতুন ব্যবসায় সৃষ্টি ও উন্নয়নে তার একটি মজবুত ট্র্যাক রেকর্ড আছে", বিবৃতিতে বলেন স্পাইসহোফার।