ইনস্টাগ্রামেও দেখা যায় 'লুকানো' মেসেজ

ছবি শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে বার্তা আদান-প্রদানের সুবিধা থাকলেও, মালিক প্রতিষ্ঠান ফেইসবুকের মতো ইনস্টাগ্রামেও কিছু মেসেজ স্বয়ংক্রিয়ভাবে ফিল্টার করা হয়। লুকানো ওইসব ইনবক্সের মেসেজ চাইলেই এখন খুঁজে পাবেন ব্যবহারকারীরা।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2016, 01:18 PM
Updated : 5 Sept 2016, 01:18 PM

ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডারের তথ্যমতে, ব্যবহারকারীর কোনো 'লুকানো' ইনস্টাগ্রাম মেসেজ আছে কিনা তা দেখতে ইনস্টাগ্রাম পেইজের উপরে ডানদিকে থাকা ইনবক্স আইকনে চাপতে হবে বা কেবল ডানদিকে 'সোয়াইপ' করলেও চলবে।

যদি কোন লুকানো মেসেজ থাকে, তাহলে কিছুটা ঘোলাটে নীল 'বার' যুক্ত ইনবক্স আসবে, যাতে লেখা থাকে, 'মেসেজ রিকোয়েস্ট'। এই নীল 'বার'-এ চাপলে আরেকটি ইনবক্স আসবে যাতে ব্যবহারকারী তার কাছে আসা মেসেজ রিকোয়েস্ট দেখতে পাবেন। ইনস্টাগ্রামের তথ্যানুসারে, এগুলো 'ব্যবহারকারী যাদের অনুসরণ করেন না' তাদের মেসেজ।

"তারা তখনই জানতে পারবেন যে তাদের মেসেজটি দেখা হয়েছে, যখন ব্যবহারকারী তাদের রিকোয়েস্ট 'গ্রহণ' করবেন", জানিয়েছে ইনস্টাগ্রাম।

তা ছাড়াও, ব্যবহারকারী চাইলে রিকোয়েস্ট ডিলিটও করে দিতে পারবেন। আবার রিকোয়েস্ট গ্রহণ না করেও কেবল  মেসেজটি দেখেছেন -তাও প্রেরককে প্রদর্শন করতে পারেন প্রাপক।