টুইটারে সরব হল অ্যাপল

আসন্ন ইভেন্ট-কে সামনে রেখে হঠাৎ নিজেদের টুইটার অ্যাকাউন্ট আবার সরব করেছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2016, 01:10 PM
Updated : 3 Sept 2016, 01:10 PM

প্রতিষ্ঠানটির টুইটার অ্যাকাউন্ট নতুনভাবে সাজানো হয়েছে, এতে এসেছে একটি ভেরিফাইড চিহ্ন আর সেই সঙ্গে ব্যাকগ্রাউন্ডে দেওয়া হয়েছে অ্যাপল ইভেন্টে সংবাদমাধ্যমগুলোকে পাঠানো আমন্ত্রণপত্রের ছবি।

এই পদক্ষেপের মাধ্যমে বোঝা যায়, শেষ পাঁচ পর্যন্ত অব্যবহৃত অবস্থায় রাখার পর অ্যাপল অবশেষে তাদের এই অ্যাকাউন্ট ব্যবহার করতে যাচ্ছে, বলা হয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট-এর এক প্রতিবেদনে। এর আগ পর্যন্ত এটি একটি খালি, আনভেরিফাইড আর টুইটারের ডিফল্ট ডিমের ছবি দিয়ে রাখা হয়েছিল ওই অ্যাকাউন্ট।

প্রতিষ্ঠানটি হয়ত ৭ সেপ্টেম্বর নতুন আইফোনের সরাসরি ঘোষণা দিতে অ্যাকাউন্ট ব্যবহার করবে, কেউ কেউ এমন ধারণা পোষণ করেছেন। এর আগে বিভিন্ন উপলক্ষ্যে অ্যাপল তাদের ব্লগ ব্যবহার করত, কিন্তু কখনও টুইটার ব্যবহার করতে দেখা যায়নি।

অ্যাকাউন্টটিতে এখনও কোনো টুইট দেওয়া হয়নি। কিন্তু ইতোমধ্যেই এর ফলোয়ার সংখ্যা প্রায় এক লাখ হয়ে গেছে। 

৭ সেপ্টেম্বর পরবর্তী ইভেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছে অ্যাপল। ওই দিন সকাল ১০টায় স্যান ফ্রানসিসকো-তে এই অনুষ্ঠান শুরু হবে। এই ইভেন্টে অ্যাপল নতুন আইফোন উন্মোচন করতে পারে- বাজারে এমন জোর গুঞ্জন শোনা গেলেও, বরাবরের মতো এবারও অ্যাপল পণ্য নিয়ে আগাম কিছু জানায়নি।

এই ইভেন্টে অ্যাপল ওয়াচ ২ আর নতুন ম্যাকবুক প্রো আনা হতে পারেও বলেও বিভিন্ন প্রতিবেদনে জানানো হয়েছে।

এই ইভেন্টের মূল আকর্ষণ ধরা হচ্ছে নতুন আইফোন। অ্যাপলের পক্ষ থেকে নতুন আইফোনের নাম যা-ই দেওয়া হোক না কেন, প্রথা অনুযায়ী এটির নাম 'আইফোন ৭'-ই হওয়ার কথা। বাহ্যিক দিক থেকে আইফোন ৭-এ খুব বেশি পরিবর্তন আনা হবে না বলেও ধারণা করা হচ্ছে।