গ্যালাক্সি নোট ৭ চালানে বিলম্ব

পণ্যের মান যাচাই করতেই গ্যালাক্সি নোট ৭ চালানে বিলম্ব করছে স্যামসাং, ৩১ অগাস্ট এক বিবৃতিতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এমনটাই জানানো হয়।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 02:27 PM
Updated : 31 August 2016, 02:27 PM

মান যাচাইয়ের কথা বলা হলেও লোকমুখে শোনা যাচ্ছে ভিন্ন কথা। দক্ষিণ কোরিয়ার স্থানীয় প্রতিবেদনগুলোতে বলা হয়, অনেক  গ্রাহকই অভিযোগ করেছেন তাদের গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরিত হয়েছে। এ মাসের শুরুতেই দেশটিতে স্মার্টফোনটি উন্মোচন করা হয়।

স্যামসাংয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে রয়টার্সকে জানানো হয়, "পণ্যের মান যাচাইয়ে বাড়তি পরীক্ষা চলাতেই গ্যালাক্সি নোট ৭ এর চালান বিলম্বিত হয়েছে।" তবে, কিসের উপর পরীক্ষা চালানো হচ্ছে এবং কোন বাজারের চালান বিলম্বিত হয়েছে সে বিষয়ে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

মান নিয়ন্ত্রণে সমস্যা নিশ্চিত হলে মোবাইল ব্যবসায় বছরের দ্বিতীয় ভাগে ঝুঁকির মধ্যে পড়বে স্যামসাং। এর আগে স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয় নতুন প্রিমিয়াম স্মার্টফোন গ্যালাক্সি নোট ৭ নিয়ে গ্রাহকের চাহিদা তাদের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। এছাড়া কিছু দেশে ফোনটি বাজারে আনার তারিখও পরিবর্তন করে প্রতিষ্ঠানটি।

গত বছর গ্যালাক্সি এস৬ এজ দিয়ে ভালো বিক্রি করতে পারেনি স্যামসাং। তাই গ্যালাক্সি নোট৭ দিয়ে সময়মত গ্রাহকের চাহিদা পূরণে ব্যর্থ হলে বৃহৎ পরিসরে ক্ষতির মুখে পড়বে প্রতিষ্ঠানটি। এ বছরের মার্চে উন্মোচিত গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ এর ব্যাপক জনপ্রিয়তার কারণে বছরের প্রথম ভাগে স্যামসাং ভালো আয় করেছে বলেও জানানো হয়।