সরছেন নোকিয়া'র মোবাইল প্রধান

পদ ছেড়ে দিচ্ছেন নোকিয়া'র মোবাইল বিভাগের প্রধান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2016, 01:48 PM
Updated : 31 August 2016, 01:48 PM

বাজারে নিজেদের ব্র্যান্ডের মোবাইল ফোন আবার ফিরিয়ে আনার লক্ষ্য ঠিক করা এই কর্মকর্তা দুই বছর এই পদে কাজ করার পর তা ছাড়ছেন, বুধবার জানিয়েছে ফিনিশ প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

রয়টার্স জানিয়েছে, নোকিয়া টেকনোলজিস বিভাগ পেটেন্ট আর গ্রাহক পণ্য ব্যবস্থাপনা করে থাকে। সাম্প্রতিক এইচএমডি গ্লোবালের সঙ্গে চুক্তির মাধ্যমে প্রতিষ্ঠানটি বাজারে নোকিয়া হ্যান্ডসেট ফিরিয়ে আনার আশা প্রকাশ করে। এই বিভাগের প্রেসিডেন্ট হিসেবে কাজ করছিলেন রামজি হাইডামাস।

এক সময়কার বিশ্বের অন্যতম বড় মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান নোকিয়া, স্মার্টফোনের যুগ আসার সঙ্গে সঙ্গে বাজারে অবস্থান হারায়। শীর্ষস্থানের দখল নেয় অ্যাপল আর স্যামসাং। এক পর্যায়ে ২০১৪ সালে মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট-এর কাছে নিজদেরে হ্যান্ডসেট ব্যবসায় বিক্রি করে দেয় তারা। 

রামজি'র বদলে এই পদে নতুন লোক খুঁজছে প্রতিষ্ঠানটি। বর্তমানে ওই বিভাগের হেড অফ স্ট্র্যাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলাপমেন্ট পদে নিয়োজিত ব্র্যাড রড্রিগেজ এই পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব নিচ্ছেন।

নোকিয়া-কে ফেরাতে ভার্চুয়াল রিয়ালিটি নিয়ে কাজ করার পরিকল্পনার কথাও জানিয়েছিলেন রামজি। চলতি বছর জুনে তিনি বলেন, “আমরা ঝুঁকি নিচ্ছি কিন্তু আমরা মনে করি এটি তার যোগ্য। ভার্চুয়াল রিয়ালিটি আমাদেরকে বাজারে সবচেয়ে উদ্ভাবনী প্রতিষ্ঠানের জায়গা করে দেবে।”

তিনি আরও বলেছেন, “হ্যাঁ, এটি একটি জুয়া। কিন্তু এটি একটি উত্তেজনাকর জায়গা আর আসন্ন অনেকগুলো বছরের মধ্যে আমরা এখন একটিতে আছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক