গ্যালাক্সি নোট৭: ‘সুখময়’ বিপাকে স্যামসাং

বিশ্বব্যাপী গ্যালাক্সি নোট৭ সরবরাহে হিমশিম খাচ্ছে স্যামসাং। বুধবার প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয় নতুন প্রিমিয়াম এই স্মার্টফোনটি নিয়ে গ্রাহকের চাহিদা তাদের প্রত্যাশার থেকে বেশি।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 02:33 PM
Updated : 24 August 2016, 02:33 PM

রয়টার্স জানায়, স্মার্টফোনটি দিয়ে প্রাথমিক পর্যায়ে জোরালো বিক্রির আশা করছে স্যামসাং। আর এটি এই প্রান্তিকে দক্ষিণ কোরিয়ান ইলেক্ট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটিকে একটি দৃঢ় আয়ের ব্যবস্থা করবে বলেও ধারণা করা হচ্ছে।

স্মার্টফোনটি নিয়ে কিছুটা ঝুঁকির মধ্যেও রয়েছে প্রতিষ্ঠানটি। সময়মত পণ্য সরবরাহ করতে না পারলে প্রাথমিক বিক্রির লক্ষ্যমাত্রা হারানোর ভয় রয়েছে স্যামসাংয়ের।

ইতোমধ্যেই কিছু দেশে ফোনটি বাজারে আনার তারিখ পরিবর্তন করেছে প্রতিষ্ঠানটি। রয়টার্সকে স্যামসাংয়ের পক্ষ থেকে জানানো হয়, "প্রি-অর্ডার অনুযায়ী গ্যালাক্সি নোট৭ এর চাহিদা আমাদের প্রত্যাশার থেকে অনেক বেশি ছাড়িয়ে গেছে।" তবে, ঠিক কোন কোন দেশে ফোনটি উন্মোচনে বিলম্ব হতে পারে সে বিষয়ে কোনো মন্তব্য করতে রাজী হয়নি প্রতিষ্ঠানটি।

মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের নতুন আইফোন উন্মোচনের কথা রয়েছে সেপ্টেম্বরে। উন্মোচিত হলে এটি স্যামসাংয়ের কিছু গ্রাহক নিয়ে যাবে বলেও সতর্ক স্যামসাং।

স্যামসাংয়ের পক্ষ থেকে আরও বলা হয়, "একটি গোপন স্থানে, যেখানে গ্যালাক্সি নোট ৭ তৈরি করা হয় সেখানে গ্রাহকের চাহিদা মেটানোর লক্ষ্যে উৎপাদন বাড়ানোর চেষ্টা করা হচ্ছে।" তাই পণ্যের ঘাটতি খুব বেশি সময় স্থায়ী হবে না বলেও জানান প্রতিষ্ঠানের এক মুখপাত্র।

গত বছর ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস৭ দিয়ে আশানুরূপ আয় করতে পারেনি স্যামসাং। গ্যালাক্সি নোট৭ এর ক্ষেত্রে সেটির পুনরাবৃত্তি হবে না বলে ধারণা করা হচ্ছে। এ বছর দেড় কোটি নোট৭ বিক্রির আশা করছে স্যামসাং। যেখানে গত বছর প্রায় ৯০ লাখ গ্যালাক্সি নোট৫ বিক্রি করেছে প্রতিষ্ঠানটি।