দেশে এল গ্যালাক্সি জে২ ২০১৬

টার্বো স্পিড প্রযুক্তি এবং স্মার্ট গ্লো প্রযুক্তিসহ গ্যালাক্সি জে সিরিজের নতুন সংযোজন গ্যালাক্সি জে২ ২০১৬ বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 02:55 PM
Updated : 23 August 2016, 02:55 PM

গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটিকে রি-ইঞ্জিনিয়ার্ড, রি-ডিজাইন্ড এবং রি-লোডেড করা হয়েছে বলে দাবি প্রতিষ্ঠানটির। আনা হয়েছে টার্বো স্পিড প্রযুক্তি (টিএসটি), যা ডিভাইসটিকে উচ্চতর কার্যক্ষমতা দেবে। সঙ্গে আছে স্মার্ট গ্লো। বলা হচ্ছে, এটি একটি নেক্সট জেনারেশন কাস্টমাইজএবল কালার এলইডি নোটিফিকেশন পদ্ধতি যা ব্যবহারকারীদের আরও সুবিধা দেবে। টার্বো স্পিড প্রযুক্তিটি (টিএসটি) অন্যান্য দ্বিগুণ র্যামের ডিভাইস থেকে ৪০ শতাংশ অধিকতর 'দ্রুত' গতিতে অ্যাপ লোড করে। এটি স্যামসাং ফোরজি সম্পন্ন স্মার্টফোন রেঞ্জের অন্তর্ভূক্ত, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-কে পাঠানো এক বার্তায় জানিয়েছে প্রতিষ্ঠানটি।

স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটে রয়েছে ১.৫ গিগাহার্টজড কোয়াড কোর প্রোসেসর, ১.৫ গিগাবাইট র্যা ম। গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটে ১২৮ গিগাবাইট বাড়তি মেমোরি ব্যবহারের সুযোগ। এই ডিভাইসটিতে ২০১৫ হ্যান্ডসেট থেকে ব্যাটারি ক্ষমতা ৩০ শতাংশ বাড়িয়ে ২৬০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার করা হয়েছে। এতে যুক্ত হয়েছে সর্বশেষ অ্যান্ড্রয়েড মার্শমেলো অপারেটিং সিস্টেম।

এর প্রধান ক্যামেরা আগের ৫ মেগাপিক্সেল থেকে বাড়িয়ে ৮ মেগাপিক্সেলে করা হয়েছে। এর সামনের ক্যামেরাও পরিবর্তন এসেছে, যা ২ মেগাপিক্সেল থেকে বেড়ে ৫ মেগাপিক্সেলে হয়েছে। এর উভয় ক্যামেরা এফ ২.২ অ্যাপারচার সমৃদ্ধ।  

স্যামসাং বাংলাদেশের-এর কান্ট্রি ম্যানেজার সেংওয়ান ইউন বলেন, “স্যামসাংয়ে আমরা সবসময় গ্রাহকদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার পথ খুঁজি এবং গ্রাহকদের উদ্ভাসিত করতে বদ্ধপরিকর।”    

স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটে আরও রয়েছে এস বাইক মোড এবং আল্ট্রা ডেটা সেভিং মোড। স্যামসাং গ্যালাক্সি জে২ ২০১৬ হ্যান্ডসেটটি গোল্ড, সিলভার এবং ব্ল্যাক কালারে বাংলাদেশের বাজারে ১৩,৪৯০ টাকায় পাওয়া যাচ্ছে।