ঢাকায় ভিআর অভিজ্ঞতা দিল কম্পিউটার সোর্স

ঢাকার রেঁস্তোরায় বসে স্পেসশিপ শাটলে চড়ে মহাকাশ পরিভ্রমণ করলেন গেইমার-গণমাধ্যম কর্মীরা। পাওয়া গিয়েছে ছোট্ট একটি কামরায় দাঁড়িয়ে ধেয়ে আসা আগুনের ফুলকি, গিরিখাত বেয়ে পাহাড় হয়ে ট্র্যাকে ছুটে চলার অভিজ্ঞতা। সবই হয়েছে কল্পলোকের যুদ্ধ ময়দানে। গাড়ি বাঁক নেওয়ার সঙ্গে সঙ্গে যেন শরীরটাও দুলে ওঠে। পড়তে পড়তে নিজেকে সামলে নিতে হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 02:21 PM
Updated : 23 August 2016, 02:21 PM

সোমবার রাতে বাংলাদেশের বাজারে উন্মোচিত হওয়া এমএসআই জিটিএক্স ১০৮০, ১০৭০ ও ১০৬০ সিরিজের গ্রাফিক্স কার্ড এবং ষষ্ঠ প্রজন্মের গেমিং সিরিজের মাদারবোর্ড সংযোগে প্রদর্শিত ভার্চুয়াল রিয়ালিটির (ভিআর) প্রকৃত স্বাদ ছিল এমনটাই, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-কে জানিয়েছেন আয়োজকরা।

শুধু ত্রিমাত্রিক দৃশ্যায়ন উপভোগ নয়, ঘরে বসেই ৩৬০ ডিগ্রি ভিউ নিয়ে ঘুরে আসা যাবে বার্সালোনা বা রিয়াল মাদ্রিদের মাঠে। ভিআরটি চোখ থেকে খুলে ফেললেও বাস্তবে ফিরতে সময় লাগে কিছুক্ষণ, ভাষ্য আয়োজকদের।  

কম্পিউটার সোর্স-এর আয়োজনে অনুষ্ঠিত 'এমএসআই টেস্ট অ্যান্ড ড্রাইভ গ্যাদারিং’ অনুষ্ঠানে এমনই বাস্তব অভিজ্ঞতার সঙ্গে পরিচয় ঘটে উপস্থিত গণমাধ্যম কর্মী ও গেইমারদের। অনুষ্ঠানের বিশেষ মুহূর্তগুলো ফেসবুক লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে ছড়িয়ে পড়ে ভার্চুয়াল দুনিয়ায়। অনুষ্ঠানে এমএসআই সেলস স্পেশালিষ্ট (অ্যাপ্যাক) কেন সাং ভার্চুয়াল রিয়ালিটিতে নিয়ে যেতে মাদারবোর্ড ও গ্রাফিক্সকার্ডের গুরুত্ব তুলে ধরেন। একই সঙ্গে উপস্থাপন করা হয় সংস্করণ ও মডেল ভিন্নতার পার্থক্য। 

এ সময় কম্পিউটার সোর্স এর এসবিইউ মেহেদী জামান তানিম ও হেড অফ মার্কেটিং তারিক উল হাসান খান এবং এমএসআই পণ্য ব্যবস্থাপক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কম্পিউটার সোর্স-এর ব্যবসায় ব্যবস্থাপক নাজিউর রহমান নাঈম।