টিভি ব্যবসায় শার্প-এর নতুন নজর

তাইওয়ান-এর ইলেকট্রনিক চিপ নির্মাতা ফক্সকন-এর অধীনে বৈশ্বিক বাজারে নিজেদের উপস্থিতি বাড়াতে, বৈদিশিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে থাকা টিভি লাইসেন্সিং চুক্তিগুলো পুনরায় যাচাই করে দেখবে জাপানি ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শার্প কর্পোরেশন, মঙ্গলবার এ খবর জানায় প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 12:48 PM
Updated : 23 August 2016, 12:51 PM

এক বিবৃতিতে শার্প-এর পক্ষ থেকে বলা হয়, প্রতিষ্ঠানটি ইউরোপ আর আমেরিকায় থাকা তাদের বর্তমান ব্র্যান্ড লাইসেন্সিং ব্যবসায় ও বর্তমানে সম্ভাবনাময় পরীক্ষাধীন “বিভিন্ন প্রকল্প পুনরায় যাচাইয়ের সিদ্ধান্ত” নিয়েছে।

সেপ্টেম্বরে শার্প আমেরিকা আর ইউরোপ থেকে নিজেদের টিভি ব্যবসায় ফিরিয়ে আনতে আলোচনার জন্য কর্মকর্তা পাঠাবে, সম্প্রতি জাপানি দৈনিক ইয়োমিউরি-এর এক প্রতিবেদনে এমন খবর প্রকাশ করা হয়। এরই প্রেক্ষিতে শার্প-এর পক্ষ থেকে এই বিবৃতি দেওয়া হয় বলে জানিয়েছে রয়টার্স।

চীনা প্রতিষ্ঠান হাইসেন্স গ্রুপ-এর মাধ্যমে আমেরিকায় আর ইউনিভার্সাল মিডিয়া কর্পোরেশন স্লোভাকিয়া-এর মাধ্যমে ইউরোপে টিভি ব্যবসায়ের লাইসেন্স দিয়েছে শার্প। এই খাতে লোকসানের মুখে পড়ায় এ নিয়ে উদ্বিগ্ন জাপানি প্রতিষ্ঠানটি, এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।

এখন শার্প-এর বিশ্বাস, তারা ফক্সকন-এর সাপ্লাই চেইন আর এর গ্রাহকের বিশাল নেটওয়ার্ক কাজে লাগিয়ে টিভি ব্যবসায় লাভ আনতে পারবে।

চলতি বছরের ২৫ ফেব্রুয়ারিতে জাপানিজ ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শার্পের সঙ্গে চুক্তিবদ্ধ হয় অ্যাপলের অন্যতম প্রধান পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ফক্সকন।