এবার ম্যাকে 'ওয়াননোট ইমপোর্টার'

মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের ম্যাক অপারেটিং সিস্টেমের জন্য 'ওয়াননোট ইমপোর্টার' টুল উন্মোচন করেছে মার্কিন সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। এর ফলে নোট লেখার অ্যাপ এভারনোট থেকে ওয়াননোটে ফাইল ইমপোর্ট করতে পারবেন ম্যাক ব্যবহারকারীরা।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2016, 11:48 AM
Updated : 22 August 2016, 11:48 AM

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্দো এশিয়ান নিউজ সার্ভিস (আইএএনএস) জানিয়েছে, মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে বিনামূল্যে ওয়াননোট ইমপোর্টার ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা।

ওয়াননোট অফিসিয়াল প্যাকেজ মাইক্রোসফট আউটলুক, ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট সমর্থিত। প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক বিবৃতিতে  জনানো  হয়, এ বছরের মার্চ মাস হতে মাইক্রোসফট ইউন্ডোজ ব্যবহারকারীদেরকে এভারনোট থেকে ওয়াননোতে সাত কোটি ১০ লাখ পেইজ ইমপোর্ট করতে সহায়তা করেছে। এবার ম্যাক ব্যবহারকারীদেরকেও একই সহায়তা দিতেই ম্যাকে ওয়াননোট ইমপোর্টার উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

ম্যাকে ওয়াননোট ইমপোর্টার ব্যবহার করতে হলে ওএস সংস্করণ অবশ্যই ১০.১১ বা এর পরের সংস্করণ হতে হবে বলেও মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়। দ্রুত স্থানান্তরের জন্য ম্যাকে এভারনোট ইনস্টল করে রাখার পরমর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফটের এক প্রতিবেদনে বলা হয়, “আপনি এখন ম্যাক এভারনোটে, এভারনোট অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে পারেন এবং ফাইল ইমপোর্ট করার আগে অবশ্যই খেয়াল রাখতে হবে আপনার নতুন নোট ফাইলগুলো সিঙ্ক করা আছে।”

ওয়াননোট ইমপোর্টার সকল উইন্ডোজ, আইওএস এবং অ্যান্ড্রয়েড প্লাটফর্মে সমর্থন করে বলেও জানানো হয়।