অ্যাপল পণ্যে গ্রাহকের অনীহা: টার্গেট

বছরের দ্বিতীয় প্রান্তিকে ইলেকট্রনিক পণ্য বিক্রিতে হিমশিম খাচ্ছে মার্কিন রিটেইল প্রতিষ্ঠান 'টার্গেট'। বিশেষ করে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের পণ্য বিক্রিতেই বেশি মুশকিলে পড়েছে প্রতিষ্ঠানটি।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2016, 02:42 PM
Updated : 21 August 2016, 02:42 PM

১৭ অগাস্ট প্রতিষ্ঠানের এক প্রতিবেদনে জানানো হয়, এই প্রান্তিকের আয় যেমনটি ধারণা করা হয়েছিল তার চেয়ে ভালো। প্রত্যাশার তুলনায় আয় বেশি ইলেকট্রনিক পণ্যের 'চ্যালেঞ্জিং পরিবেশের' জন্য বছরের বাকিটা সময় এর বাহ্যিক প্রকাশ কিছুটা কমিয়ে রাখা হয়েছে বলে জানান প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ব্রায়ান কর্নেল।

"ইলেকট্রনিক পণ্যের উপর চাপের কারণে দ্বিতীয় প্রান্তিকে গত এক বছরে প্রতিষ্ঠানের খোলা দোকানগুলোতে মোট বিক্রির পরিমাণের উপর ৭০ বেসিস পয়েন্ট কমেছে," বলেন ব্রায়ান।

আর এই চাপের একটি বড় অংশ জুড়ে রয়েছে অ্যাপল পণ্য। এই প্রান্তিকে অ্যাপল পণ্যের বিক্রি কমেছে ২০ শতাংশ। কর্নেল আরও জানান এটি শুধু একটি অ্যাপল পণ্যের দূর্বলতা নয়। এরই মধ্যে বিক্রি বাড়াতে অ্যাপল এবং অংশীদারদের সঙ্গে কাজ করছে টার্গেট।

এ বছরের শুরুতে ব্যপকভাবে কমে যায় আইফোনে বিক্রি। নয় বছরের ইতিহাসে এবারই প্রথম আইফোনের বিক্রি কমেছে বলে স্বীকার করেছে অ্যাপল।

এ বছরের সেপ্টেম্বরে নতুন আইফোন উন্মোচন করার কথা রয়েছে অ্যাপলের। নতুন আইফোন এবং পরিবর্তিত ম্যাকবুক অ্যাপল পণ্যের বিক্রি বাড়াবে বলে প্রত্যাশা করছে টার্গেট।