এবার ভিআর গেইমে বায়ুত্যাগের গন্ধ

'স্মেল-ও-ভিশন' নামে নতুন ভার্চুয়াল রিয়ালিটি গেইম উন্মোচন করেছে গেইম নির্মাতা প্রতিষ্ঠান ইউবিআইসফট। নতুন এই গেইমটিতে গেইমের চরিত্রের বায়ুত্যাগের গন্ধ পাওয়া যাবে, এমনটাই জানানো হয়।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2016, 01:36 PM
Updated : 20 August 2016, 01:36 PM

এ যাবত বেশ কিছু জনপ্রিয় গেইম তৈরি করেছে ইউবিআইসফট। 'স্মেল-ও-ভিশন' গেইমটি ভার্চুয়াল রিয়ালিটি গেইমের একটি উন্নতি হিসেবেই ধরছে প্রতিষ্ঠানটি, জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট।

ফেইসবুকের মালিকানাধীন অকুলাস রিফট ভিআর সিস্টেম থেকেই এই ভিআর ডিভাইসের নাম দেওয়া হয়েছে 'নোসুলাস রিফট'। এ সপ্তাহে জার্মানির গেইমসকম ভিডিও গেইম কনফারেন্সে খেলোয়াড়েরা গেইমটি খেলতে পারবে বলে জানানো হয়।

প্রথমে এটিকে একটি কৌতুক হিসেবে বিবেচনা করা হলেও পরে দেখা যায় এটি আসলেও কাজ করে। তবে গেইমটি বিক্রির উদ্দেশ্যে তৈরি করা হয়নি। এটি শুধু কনফারেন্সেই দেখানো হবে বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়।

এটি একটি মুখোশের মতো করে বানানো হয়েছে, এর মাধ্যমে যিনি এটি পরিধান করা অবস্থায় থাকবেন তার নাকে গন্ধ পাঠানো হবে। ইউবিসফট-এর পক্ষ থেকে বলা হয়, "এই ডিভাইস শুধু কনভেনশন-এ পাওয়া যাবে, আর এটি বিক্রির জন্য নয়, এটি ভার্চুয়াল রিয়ালিটি-কে নতুন এক লেভেলে নিয়ে যাবে, যা খেলোয়াড়দের সাউথ পার্ক-এর আনন্দ পেতে সহায়তা করবে।"