ব্রিটেনে আরও দেড় হাজার কর্মী নেবে অ্যামাজন

২০১৭ সালের মধ্যে দেড় হাজার নতুন কর্মসংস্থানের কথা জানিয়েছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। দক্ষিণ পশ্চিম ইংল্যান্ড-এর টিলবারি-তে নতুন একটি বিতরণ কেন্দ্র খুলছে প্রতিষ্ঠানটি, আর এটি চালু করাকে মাথায় রেখেই নতুন কর্মসংস্থানের কথা জানিয়েছে তারা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2016, 02:48 PM
Updated : 18 August 2016, 02:48 PM

২০১৭ সালে উত্তর ইংল্যান্ডের ডনক্যাস্টার-এ একটি ফুলফিলমেন্ট সেন্টার চালুর জন্য পাঁচশ' নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হবে- শুক্রবার প্রতিষ্ঠানটি এমন ঘোষণা দেওয়ার পর নতুন এই খবর প্রকাশ পেল। 

এর আগে ব্রিটেনে ২০১৬ সালের মধ্যে সাড়ে তিন হাজার কর্মসংস্থার সৃষ্টির আশা প্রকাশ করে এক ঘোষণা দিয়েছিল অ্যামাজন। এর মধ্যে প্রধান কার্যালয়, গবেষণা ও উন্নয়ন কেন্দ্র, গ্রাহক সেবা কেন্দ্র, একটি ফ্যাশন ফটোগ্রাফি স্টুডিও, অ্যামাজন ওয়েব সার্ভিসেস আর একাধিক বিতরণ কেন্দ্র রয়েছে। এবার ডনক্যাস্টার আর টিলবারি-র নতুন কর্মসংস্থানও যুক্ত হল। 

নতুন এই কর্মক্ষেত্র তৈরির ফলে ২০১৬ সালের শেষে অ্যামাজনের মোট পূর্ণকালীন স্থায়ী কর্মী সংখ্যা সাড়ে ১৫ হাজারেরও বেশি হবে বলে জানিয়েছে রয়টার্স।

ক্রমবর্ধমান চাহিদা মেটাতে, পণ্য বাছাইয়ে পরিসর আরও বাড়িয়ে ১৫ কোটিরও বেশি পণ্য আনতে আর অ্যামাজনের বাজার ও ডেলিভারি সেবা ব্যবহার করা স্বাধীন অনেক ক্ষুদে ব্যবসায় প্রতিষ্ঠানগুলোকে সহায়তায় আরও অনেক বিতরণ কেন্দ্র খোলা প্রয়োজন বলে জানিয়েছে অ্যামাজন।

টিলবারি ওয়্যারহাউস ব্রিটেন-এ প্রতিষ্ঠানটির ১৩ তম ওয়্যারহাউস হতে যাচ্ছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এবি/এইচবি/অগাস্ট ১৮/২০১৬