এবার মেসেঞ্জার-এ ওবামা

ইচ্ছা করলেই এখন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামাকে ফেইসবুক মেসেঞ্জারের মাধ্যমে মেসেজ পাঠানো যাবে, বুধবার হোয়াইট হাউস থেকে এমন ঘোষণা এসেছে।

জাকিয়া শবনম বৃষ্টিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2016, 01:17 PM
Updated : 12 August 2016, 01:17 PM

কোনো বন্ধুকে মেসেজ পাঠানোর মতোই ব্যবহারকারীরা এখন হোয়াইট হাউসের ফেইসবুক পেইজে গিয়ে মেসেজ আইকনে হিট করলেই বারাক ওবামার সঙ্গে যোগাযোগ করতে পারবেন, জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

একটি মেসেঞ্জার বক্স উঠে আসার পর ‘লেটস গো!’-তে ক্লিক করতে হবে ব্যবহারকারীদের। একটি মেসেজে তখন জিজ্ঞাসা করা হবে- “দারুণ! এখন, আপনি প্রেসিডেন্ট ওবামাকে কী বলতে চান?”

মেসেঞ্জার বটটি এরপর ব্যবহারকারীকে তার মেসেজ চেক করতে বলে মার্কিন যুক্তরাষ্ট্রের ঠিকানা চাইবে। যদি ব্যবহারকারী মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান না করেন, তাহলে হোয়াইট হাউস বটটি ব্যবহারকারীর ইমেইল ঠিকানা গ্রহণ করবে।

একটি অনলাইন পোস্টে হোয়াইট হাউসের প্রধান ডিজিটাল অফিসার জেসন গোল্ডম্যান জানান, ওবামা দিনে হাতে লেখা বা ইমেইলের ১০টি করে চিঠি পড়েন। এখন ফেইসবুক মেসেজও এর অংশ হতে যাচ্ছে।

“এতসব তাড়াহুড়া আর ছুটাছুটির মাঝে আমরা ভুলে যাই না আমাদের এখানে কেন আসা। দেশ জুড়ে এত নাগরিক আমাদের সাহায্য চায়, উপদেশ খোঁজে, নিজেদের কথা শোনানোর জন্য রেগে থাকে প্রায় সময়,” ওবামা এক বক্তব্যে বলেন।

“এই চিঠিগুলো যারা আমাকে এই অবস্থানে পাঠিয়েছে বা আমার বিরুদ্ধে ভোট দিয়েছে শুধু তাদের সঙ্গে যোগাযোগ রাখতেই সাহায্য করে না, বরং অনেক সময় তারা এমন সমস্যা চিহ্নিত করে যেগুলো বিভিন্ন ধরনের সংস্থা বা আমলাতন্ত্রও বের করতে পারে না। আর অনেকবারই এমন সময় এসেছে যখন এই চিঠিগুলো আসল সমস্যাগুলো নিয়ে কাজ করতে অনুপ্রাণিত করেছে”- যোগ করেন তিনি।

হোয়াইট হাউসের সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় যোগাযোগ রাখার চেষ্টা এটাই প্রথম না। ওবামা ২০১৫ সালের মে মাসে টুইটারে যোগ দেন, আর জুনে মিশেল ওবামা তার নিজের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট চালু করেন।