এবার ভিআর-এ বাজিমাৎ করবে শিয়াওমি!

‘চীনের অ্যাপল’ নামে পরিচিত শিয়াওমি ভার্চুয়াল রিয়ালিটির জগতে এল। আর এর মাধ্যমে স্যামসাং এবং এইচটিসির কাতারে নিজেকে নিয়ে এল প্রতিষ্ঠানটি।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2016, 03:30 PM
Updated : 5 August 2016, 03:30 PM

অপেক্ষাকৃত কম দামে স্মার্টফোন বিক্রি করে ইতোমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে এই প্রতিষ্ঠান। স্মার্টফোন, ট্যাবলেট, ড্রোন, নোটবুকের পর এবার ভিআর হেডসেট তৈরিতে মনযোগ দিয়েছে শিয়াওমি।

মার্কিন সংবাদ সাইট সিএনবিসি জানিয়েছে, শিয়াওমির তৈরি এমআই ভিআর হেডসেটে ৪.৭ ইঞ্চি থেকে ৫.৭ ইঞ্চি স্মার্টফোন ব্যবহার করা যাবে। স্মার্টফোনটি হেডসেটে সুরক্ষিত করার জন্য দ্বিমুখী জিপার ব্যবহার করা হয়েছে এতে। বেশ কয়েকটি রং এবং প্রিন্ট করা ডিজাইনে বাজারে আসবে হেডসেটটি।

শিয়াওমির পক্ষ থেকে বলা হয়েছে উন্মোচন করার আট মিনিটের মধ্যে ১০ লাখ নিবন্ধন পেয়েছে প্রতিষ্ঠানটি। এসব নিবন্ধিত গ্রাহক মাত্র এক ইউয়ান মূল্যে হেডসেটটি বেটা টেস্টের জন্য ব্যবহার করতে পারবে বলে জানানো হয়।

এই হেডসেটটির জন্য নতুন এমআই ভিআর অ্যাপও উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, "শুরুর দিকের পণ্য হিসেবে বিশাল সংখ্যক গ্রাহকের কাছে ভিআর অভিজ্ঞতা পৌঁছে দেওয়াটাই আমাদের লক্ষ্য।"

নতুন এই ভিআর হেডসেটের দাম কত রাখা হবে সে বিষয়ে এখনও কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। এখানে শিয়াওমির প্রতিযোগী প্রতিষ্ঠান স্যামসাংয়ের গিয়ারভিআর-এর মূল্য ১০০ ডলারের নিচে। আর গুগলের কার্ডবোর্ড ভিআর-এর মূল্য রাখা হয়েছে ১৫ ডলার।