পূর্বসূরীকে 'ছাড়াবে' গ্যালাক্সি নোট ৭

২০১৫ সালে বাজারে ছাড়া আগের সংস্করণগুলো বিক্রির সংখ্যা ছাড়িয়ে যাবে চলতি বছর বাজারে আসতে যাওয়া গ্যালাক্সি নোট ৭, নির্মাতা প্রতিষ্ঠানটি এমনটাই আশা করছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের মোবাইল ব্যবসায়ের প্রধান কোহ ডং-জিন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2016, 01:38 PM
Updated : 4 August 2016, 01:38 PM

দক্ষিণ কোরিয়াভিত্তিক ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের একজন মুখপাত্র, স্যামসাংয়ের মোবাইল ব্যবসায়ের প্রধানের মন্তব্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে রয়টার্স। নতুন ফোন উন্মোচন নিয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে দক্ষিণ কোরিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কোহ এমন মন্তব্য করেন। 

আগের সংস্করণ বিক্রির সংখ্যা ছাড়ানোর কথা জানালেও, নির্দিষ্টভাবে বিক্রি সংখ্যা নিয়ে কোনো লক্ষ্য জানাননি কোহ।

চলতি বছর জুলাইয়ে সর্বশেষ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করে স্যামসাং। ওই প্রতিবেদনে জানা যায়, রমরমা স্মার্টফোন ব্যবসায়ের কারণে শেষ দুই বছরের মধ্যে সর্বশেষ প্রান্তিকে সবচেয়ে ভাল ফলাফল পেয়েছে প্রতিষ্ঠানটি।

দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির পরিচালনায় লাভ ১৮ শতাংশ বেড়ে ৮১০০০০ কোটি ওনে এসে দাড়িঁয়েছে। মোবাইল বিভাগ থেকে এই লাভের পরিমাণ আগের বছরের একই প্রান্তিকের তুলনায় ৫৭ শতাংশ বেড়ে ৪৩০০০০ কোটি ওন হয়েছে।

মূলত প্রতিষ্ঠানটির আনা গ্যালাক্সি এস৭ আর গ্যালাক্সি এস৭ এজ-এর বিক্রি ভালো হওয়ার এই ফলাফল পেয়েছে স্যামসাং। বছরের শেষার্ধেও স্মার্টফোন আর ট্যাবলেটের ক্রমবর্ধমান চাহিদা থাকবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি। কিন্তু "অন্যান্য প্রতিষ্ঠানগুলো নতুন মোবাইল ডিভাইস আনলে বাজারের প্রতিযোগিতা আরও শক্তিশালী হবে"- সে ইঙ্গিতও দিয়েছে তারা।

তৃতীয় প্রান্তিকে বড় স্ক্রিনে নিজেদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বের করার বিষয়ে আশাবাদী স্যামসাং।