হিলারির পাশে কুক

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন-এর জন্য তহবিল সংগ্রহের কাজ পরিচালনা করবেন মার্কিন টেক জায়ান্ট অ্যাপল প্রধান টিম কুক।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2016, 03:44 PM
Updated : 1 August 2016, 03:44 PM

বাজফিড-এর সংবাদে দেওয়া এক আমন্ত্রণে সাড়া দিয়ে অ্যাপলের ভাইস প্রেসিডেন্ট এবং প্রতিষ্ঠানটির পরিবেশগত নীতি নির্ধারক লিসা জ্যাকসনও টিম কুকের সঙ্গে যোগ দিচ্ছেন। 

জ্যাকসন একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। অ্যাপলে যোগদানের আগে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা তাকে এনভায়রনমেন্টাল প্রোটেকশন এজেন্সি প্রশাসক হিসেবে নিযুক্ত করেন। তিনি ২০১৫ সালে কুকের সঙ্গে হোয়াইট হাউসের এক রাষ্ট্রীয় নৈশভোজে উপস্থিত হয়েছিলেন।

বাজফিডের মতে, যোগদানকারী সংগ্রহকারীরা তহবিলে প্রায় ৫০,০০০ বা ১০,০০০ বা ২,৭০০ মার্কিন ডলার দান করতে পারেন।

ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার জানায়, জুন মাসে এই তহবিল সংগ্রহ আরও আকর্ষণীয় হয়ে উঠে, যখন জ্যাকসনকে ছাড়া কুক রিপাবলিকান স্পিকার পল রায়ানের জন্য একাই তহবিল সংগ্রহের কাজ শুরু করেছিলেন। এর আগে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত মতাদর্শের জন্য অ্যাপল রিপাবলিকান কনভেনশনকে কোনো রকম সমর্থন দেবে না বলে জানিয়েছিল।  

'ওপেনসিক্রেট'-এর তথ্যানুসারে, অ্যাপলের নির্বাচনী প্রচারণা গুগল বা মাইক্রোসফটের মতো বড় প্রতিষ্ঠানগুলোর মতো সুদুরপ্রসারি না হলেও শেষ কয়েক বছরে এসব কাজে অ্যাপল তাদের ব্যয় বৃদ্ধি করেছে।