দেশে এল অ্যালকাটেল পিক্সি ৪

অ্যালকাটেল আর বাংলালিংকের সঙ্গে যুক্ত হয়ে পিক্সি ৪ মডেলের স্মার্টফোন বাজারে এনেছে বাংলাদেশি পরিবেশক ইরাসেল লিমিটেড।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2016, 04:24 PM
Updated : 28 July 2016, 04:24 PM

৫ ইঞ্চির স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৫১৯০ টাকা। এই স্মার্টফোনটি সারাদেশে বাংলালিংক ও অ্যালকাটেল আউটলেটসমূহে পাওয়া যাচ্ছে।

অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড মার্শমেলো। ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর নির্ভর এই স্মার্টফোনে দ্রুত ডেটা প্রসেস ও সাবলীল মাল্টিটাস্কিং সুবিধা পাওয়া যাবে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-কে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

হ্যান্ডসেটটির ইন্টারনাল স্টোরেজ ৮ জিবি, যা মাইক্রো এসডি দিয়ে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এর র‌্যাম ১ জিবি। ফোনটিতে থাকছে ডুয়াল সিম ব্যবহারের সুযোগ।

ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। রিয়ার ক্যামেরায় রয়েছে ফ্ল্যাশ, ক্যামেরা এবং ভিডিও জুম, এইচডিআর, প্যানোরামা, ফটো এডিটর, ফটো লাইভ ফিল্টার, জিও ট্যাগ, পোলারয়েড ফিল্টার সুবিধা, রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পরিবেশক ইরাসেল লিমিটেডের কান্ট্রি ম্যানেজার সিজু চেরভালাত বলেন,  "আমাদের বিশ্বাস, স্মার্টফোন ব্যবহারকারীর জন্য অ্যালকাটেল পিক্সি ৪ মডেল যুগান্তকারী উদ্ভাবন।"

স্মার্টফোনটিতে রয়েছে দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখার জন্য ২০০০ এম এ এইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। ফোনটিতে রয়েছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ২জি ও ৩জি, মাইক্রো সিম ও ইএপি সিম।

হ্যান্ডসেটের সঙ্গেই থাকছে বাংলালিংকের আকর্ষণীয় বান্ডেল অফার। যে কোনো বর্তমান অথবা নতুন প্রিপেইড, কল এন্ড কন্ট্রোল এবং পোস্টপেইড গ্রাহকরা বান্ডেল অফার উপভোগ করতে পারবেন যাতে আছে ৩ জিবি ডাটা। বান্ডেল অফার পেতে গ্রাহকরা পিক্সি লেখে ‘৪৩২১’ এ এসএমএস পাঠাতে হবে। বান্ডেল অফারে থাকছে ৩ জিবি ইন্টারনেট। প্রথম মাস গ্রাহকরা ১ জিবি ইন্টারনেট পাবে. তারপর পরবর্তী দুই মাসও ১ জিবি করে ইন্টারনেট উপভোগ করতে পারবে।