জাল অ্যাকাউন্ট, সিনেটরের পদত্যাগ

সাম্প্রতিক সময়ে তার নাম ব্যবহার করে কিছু 'জাল' ফেইসবুক আর টুইটার অ্যাকাউন্ট খোলা হয়েছিল। আর এ ঘটনাকে কেন্দ্র করে অঙ্গরাজ্যের আইনসভা থেকে পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের রিপাবলিকান সিনেটর রন স্যানড্যাক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2016, 12:04 PM
Updated : 26 July 2016, 12:04 PM

নিজের পদত্যাগপত্রে রন স্যানড্যাক বলেন, "কিছু সাইবার নিরাপত্তা ইসু ওঠার পর, আমি আমার জনসেবা অব্যাহত রাখব কিনা তা নিয়ে পুনরায় নিজের মূল্যায়ন শুরু করি।" 

এই খবর প্রকাশের আগের শুক্রবার ফাঁস হয় ডেমোক্রেট দলের প্রচুর সংখ্যক মেইল। এই ঘটনাসহ স্যানড্যাকের পদত্যাগের বিষয়টি মার্কিন রাজনৈতিক দলগুলোর অবস্থা হ্যাকিংয়ের কারণে দুরবস্থায় থাকা তুলে ধরে বলে রয়টার্স-এর এক প্রতিবেদনে মন্তব্য করা হয়েছে।

চলতি বছর ৪ জুলাই থেকে স্যানড্যাক তার নামে থাকা একাধিক 'জাল' ফেইসবুক আর টুইটার অ্যাকাউন্ট সরাতে লড়াই চালাচ্ছিলেন বলে জানান। 

স্যানড্যাক-এর আসনে কোন রিপাবলিকান প্রার্থীকে আনা হবে তা নিয়ে করা প্রশ্নে হাউস রিপাবলিকান নেতা জিম ডারকিন-এর একজন মুখপাত্র কোনো জবাব দেননি বলে জানায় রয়টার্স।

স্যানড্যাক নিজেও একজন আইনজীবী আর ইলিনয়-এর ড্রোওনারস গ্রোভ-এর মেয়র। ২০১০ সালে তিনি ইলিনয় সিনেট-এর একজন সিনেটর পদত্যাগের পর তার আসনে নির্বাচিত হন।