অবশেষে জাপানে পোকিমন গো

অপেক্ষার প্রহর শেষ করে দিয়ে শেষ পর্যন্ত জাপানিদের জন্য চলে এসেছে নতুন উন্মাদনা পোকিমন গো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2016, 12:19 PM
Updated : 23 July 2016, 12:19 PM

শুক্রবার জাপানে 'ট্রেজার হান্ট' ঘরানার এই অগমেন্টেড রিয়ালিটি গেইমটি চালু করা হয় বলে জানিয়েছে রয়টার্স।

এই গেইম আসায় দেশটির ১৬ বছর বয়সী শিক্ষার্থী মাহো ইশিকাওয়া বলেন, "পোকিমন জাপানি হওয়ার পরও কেন, তা আমাদের এখানে নেই, তা নিয়ে সবাই কথা বলছিল। আমি এটি আসলেই খেলতে চেয়েছিলা। আমি (এটি পেয়ে) অনেক অনেক বেশি আনন্দিত।" 

গেইমটির একজন সহ-নির্মাতা ও গেইম ফ্রিক-এর উন্নয়ন প্রধান জুনিচি মাসুদা জাপানি ভক্তদের উদ্দেশ্য করে একটি ভিডিও পোস্ট করেছেন। ওই ভিডিওতে তিনি বলেন, "আজ থেকে আপনি বাইরে গিয়ে আপনার হার্টস কনটেন্ট-এর পোকিমন খুঁজে নিয়ে আসতে পারবেন। আমরা আশা করি, গেইমটি ব্যবহারকারীদের নতুন ও পরিপূর্ণভাবে বিশ্বকে দেখার একটি সুযোগ করে দেবে।" 

জাপানের রাজধানী টোকিও'তে টোকিও স্টেশন-এর পাশে একটি পোকিমম গুডস স্টোরের কাছে ১৮ বছর বয়সী তোশিনোরি ইশিবাশি-কে পোকিমন গো খেলতে দেখা যায়। তিনি বলেন, "এই গেইম ঠিক আপনার কল্পনার মতো হয়েছে। বাইরে যাওয়ার জন্যও এটি একটি ভাল কারণ, আমি আসলেই এটি উপভোগ করছি।"

বিশ্বের সবচেয়ে বড় ফাস্টফুড চেইন ম্যাকডোনাল্ড'স -এর জাপান শাখার সঙ্গে চুক্তির মাধ্যমে দেশটিতে আনা হয়েছে গেইমটি। এর নির্মাতা প্রতিষ্ঠান নিনটেনডো আর ম্যাকডোনাল্ড'স-এর এই জোট জাপানে ম্যাকডোনাল্ড'স-এর তিন হাজার স্টোর-কে 'পোকিস্টপস' হিসেবে ব্যহার করবে। এই জায়গাগুলোতে খেলোয়াড়রা অন্য খেলোয়াড়দের সঙ্গে লড়াইয়ে নামতে পারবে বা নতুন পোকিমন মনস্টার খুঁজে পেতে পারেন।

ম্যাকডোনাল্ড'স-এর একজন মুখপাত্র বলেন, "সবশেষে, ম্যাকডোনাল্ড'স একটি রেস্তোঁরা, আমরা খেলোয়াড়দের আমাদের এখানে খেতে আসা গ্রাহকদের বিরক্ত না করার আহ্বান জানাই।"