আপডেট আনল হোয়াটসঅ্যাপ

সর্বশেষ অ্যান্ড্রয়েড বেটা আপডেটে একটি নতুন কল ব্যাক ও ভয়েসমেইল ফিচার এনেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2016, 08:31 AM
Updated : 22 July 2016, 08:31 AM

মাসে একশ' কোটি সক্রিয় ব্যবহারকারীকে সবচেয়ে উন্নত 'কল' অভিজ্ঞতা দিতে প্রতিষ্ঠানটি এই আপডেট এনেছে বলে জানিয়েছে আইএএনএস।

২.১৬.১৮৯- নামের এই আপডেটের ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা শীঘ্রই কোনো গ্রাহক ফোন না ধরলে কলদাতা তাকে ভয়েসমেইল পাঠানোর সুযোগ পাবেন।

এর আগে কেউ কোনো ভয়েস মেসেজ পাঠাতে চাইলে তাকে আবার চ্যাট উইন্ডোতে ফিরে যেতে হত। কিন্তু এখন ব্যবহারকারীরা কল পরবর্তি মেনু থেকেই ভয়েসমেইল ও নতুন কলের সুযোগ পাবেন।

চ্যাট উইন্ডোতে নির্দিষ্ট মেসেজের রিপ্লাই দিতেও সক্ষম হবেন ব্যবহারকারীরা। এজন্য ব্যবহারকারীদের শুধু একটি মেসেজ চেপে ধরতে হবে এবং রিপ্লাই বাটন চাপতে হবে।

হোয়াটসঅ্যাপ-এর বেটা গ্রাহকরা এখন এই আপডেট ব্যবহার করতে পারছেন। শীঘ্রই সবার জন্য এটি আনা হবে। 

চলতি বছর জুনে হোয়াটসঅ্যাপ তাদের মেসেজিং অ্যাপ্লিকেশনটি আপডেট করার পরিকল্পনা নিয়েছে বলে জানা যায়। ওই আপডেটের মাধ্যমে ব্যাবহারকারীরা সরাসরি গান শুনতে এবং শেয়ার করতে পারবেন বলে বলা হয়েছিল।

সে সময়ের প্রতিবেদন অনুযায়ী জানা যায়, নতুন এই ফিচারে ব্যবহারকারীর শেয়ার করা গান প্রাপকের মিউজিক আইকনে পাঠানো হবে, যাতে স্পর্শ করলেই প্রাপক শুনতে পাবেন ব্যবহারকারীর শেয়ার করা গান। তাছাড়া নতুন এই ফিচারের সঙ্গে থাকছে পাবলিক গ্রুপ এবং ইমোজিতে বেশ কিছু পরিবর্তন। এখন যে কেউই একটি সংশ্লিষ্ট লিঙ্ক-এর মাধ্যমে একটি চ্যাটগ্রুপে যোগদান করতে পারবেন। আর পরিবর্তিত ইমোজিগুলো দেখতে হবে সাধারণের চেয়ে তিনগুন বড়।

বছরের শেষের দিকে অ্যাপলের আইওএস ১০-এর অপারেটিং সিস্টেম আপডেট-এর সঙ্গে নতুন এই ফিচার যুক্ত করা হবে বলে ধারণা করা হচ্ছে।