বিক্রি হচ্ছে পোকিমন গো অ্যাকাউন্ট

এবার হাজার হাজার পাউন্ডের বিনিময়ে বিক্রি হচ্ছে সাম্প্রতিকালের অতি জনপ্রিয় স্মার্টফোন গেইম পোকিমন গো অ্যাকাউন্ট।

আহমেদ ইফতিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2016, 03:13 PM
Updated : 20 July 2016, 03:13 PM

ব্রিটিশ দৈনিক ইনডিপেন্ডেন্ট জানায়, অনলাইন কেনাবেচার ওয়েবসাইট ইবে-তে পোকিমন ভর্তি অ্যাকাউন্টের লগইন সংক্রান্ত তথ্য বিক্রি করছেন ব্যবহারকারীরা। এতে যারা মোবাইলে গেইমটি খেলতে এবং বিরল সব পোকিমনের সংগ্রহশালা বানাতে আগ্রহী, তবে চারপাশ ঘুরে পোকিমন খুঁজে বের করে ধরতে রাজি নন, তারা পকেট কিছুটা খসালেই মুহূর্তের মধ্যেই পেয়ে যাচ্ছেন পোকিমন ভর্তি অ্যাকাউন্ট এবং সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা মুঠোবন্দি করার সুযোগ। ফলে গেইমটির মূল বিষয়বস্তু - চারপাশের বাস্তব পরিবেশের মধ্য থেকে পোকিমন খুঁজে বের করার আনন্দটা উপেক্ষিতই থাকছে এক্ষেত্রে।

এ ছাড়াও কিছু উদ্যোক্তা অর্থের বিনিময়ে পোকিমন গো প্লেয়ারদের জন্য পোকিমন খুঁজে বের করে বন্দি করা এবং ডিম ফোটানোর ব্যবসা চালু করে ফেলেছেন। এতে প্রতি ঘন্টায় ২০ থেকে ৩০ ডলার হিসেবে এ ব্যবসা এতটাই লাভজনক হয়ে উঠছে যে এরই মধ্যে অনেকেই চাকরিবাকরি ছেড়ে দিয়ে বাস্তব জীবনেই রীতিমতো পোকিমন ট্রেইনার হয়ে উঠছেন।

এভাবে অ্যাকাউন্ট বিক্রি করা গেইমটির নীতিবিরুদ্ধ এবং এর বিরুদ্ধে নানা ব্যবস্থা চালু রয়েছে গেইমটিতে। তবে তাতে থেমে থাকছেন না অ্যাকাউন্ট ক্রেতা-বিক্রেতারা, অনলাইনে দেদারসে বিক্রি হচ্ছে এসব অ্যাকাউন্ট। পোকিমনের ধরন ও সংখ্যার ভিত্তিতে এ অ্যাকাউন্টগুলোর দাম নির্ধারণ করা হচ্ছে বলে জানায় ইনডিপেন্ডেন্ট।