স্টার ট্রেকে আসছেন অ্যামাজনের বেজোস

স্টার ট্রেকের নতুন পর্ব আসছে- সিনেমাপ্রমীদের জন্য এটাই যথেষ্ট বড় খবর। এদের মধ্যে আবার যারা প্রযুক্তিপ্রেমী তাদের জন্য চমক হচ্ছে স্টার ট্রেকের নতুন পর্বে অভিনয় করবেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোস।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2016, 06:15 PM
Updated : 19 July 2016, 06:15 PM

স্ট্রার ট্রেকের নতুন যে পর্ব তৈরি হচ্ছে তার টাইটেল ‌'স্টার ট্রেক বিয়ন্ড’।

বেজোস নিজেও ১৯৭৯ সালে প্রথম মুক্তি পাওয়া এই সিরিজের ‘ভক্ত’ হিসেবে পরিচিত। ছোটবেলায় নিজে স্ট্রার ট্রেকে অভিনয় অভিনয় খেলেছেন পর্যন্ত। এমনকি অ্যামাজনের ভয়েস কনট্রোলড স্পিকার ইকো তৈরিতে স্টার ট্রেক কম্পিউটার ভূমিকা রেখেছে বলে স্বীকারও করেছেন এই ন্যাড়ামাথার ভদ্রলোক।

একটু কষ্ট করে মিলিয়ে দেখবেন কি স্টার ট্রেকের বিশেষ চরিত্র জঁ ল্যুক পিকার্ড-এর সঙ্গে বেজোসের ন্যাড়ামাথা চেহারা মেলে কি-না? ব্যস! কল্পনা থামিয়ে দিন এখানেই, ওই চরিত্রে প্যাট্রিক স্টুয়ার্ট অভিনয় করেছিলেন এবং নিশ্চিতভাবেই ওই চরিত্রে আসছেন না অ্যামাজন বস।

তাহলে কোন ভুমিকায় আসছেন বেজোস? না, গুরুত্বপূর্ণ কোনো চরিত্রে অভিনয় করে একেবারে `ফাটিয়ে দেবেন’ এমন কোনো দাওয়াত পাননি তিনি। তবে হৈচৈ তিনি তৈরি করেছেন বটে। পিচ্চি এক রোল, যাকে সিনেমার ভাষায় বলা হয় ‌`কেমিও' তার জন্য পাক্কা তিনটি লিমোজিনের বহর নিয়ে সেটে হাজির হয়েছেন এই শতকোটিপতি, সঙ্গে ছিল নয়জন দেহরক্ষী। বিশ্বাস না হয় জিজ্ঞেস করুন অভিনেতা ক্রিস পাইনকে, যিনি স্টার ট্রেকে অভিনয় করছেন ক্যাপ্টেন কার্ক চরিত্রে। সম্প্রতি সাংবাদিকদের কাছে হু্বহু এই বর্ণনা দিয়েছেন ভদ্রলোক।

মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট বলছে বেজোসের চরিত্রটি হল একজন এলিয়েনের। হুম! এর পেছনে আবার সোনালী চুলের ‌'ভদ্রলোক' ডোনাল্ড ট্রাম্পের প্রতিশোধের নেশা নেই তো? বেজোস কিন্তু এর আগে একবার বলেছিলেন তার রকেটে চড়িয়ে প্রয়োজনে ট্রাম্পকে মহাশূন্যে পাঠিয়ে দেবেন!