পোকিমন গো আগে, না চাকরি আগে?

গেইমের কারণে একজন ছেড়ে দিয়েছেন চাকরি, না মোটেই গল্প নয়। নিউ জিল্যান্ডের এ ব্যাক্তি বাস্তবেই এমনটা করেছেন।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 02:37 PM
Updated : 18 July 2016, 02:39 PM

স্মার্টফোন গেইম খেলতে ভালোবাসেন কিন্তু এখনও পোকিমন গো-এর নাম শুনেননি, এমন লোক এখন নেই বললেই চললে। বিশ্বব্যাপী স্মার্টফোন গেইমারদের জোয়ারে ভাসাচ্ছে নতুন এই গেইম।

টম কুরি নিউ জিল্যান্ড-এর একজন বারটেন্ডার এবং কফি হাউজ কর্মী হিসেবে কাজ করতেন। এই গেইম খেলায় বর্তমানে তিনি প্রায় সেরা অবস্থানে আছেন বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

গেইম বয় ডিভাইসে এই গেইমের মূল সংস্করণ যারা খেলেছেন, তারা পাচ্ছেন গেইমটির ট্রেইনার হবার সুযোগ। সম্প্রতি মোবাইল ডিভাইসে এই গেইমটি চালু হওয়ায় এই গেইমটির ট্রেইনার হওয়ার উদ্দেশ্যে চাকরি ছেড়ে দেন ওই ব্যক্তি।

বিবিসি-কে তার বাবা মা জানান, টম-এর সিদ্ধান্তে তারা হতাশ হয়েছিলেন। কিন্তু টম বলেন, “আমি যখন চাকরি ছাড়ি তখন আমি ব্যবস্থাপককে বলিনি যে, আমি পোকিমন খোঁজার বিশ্বে ভ্রমণ করতে যাচ্ছি।"

“আমার স্টোরি (পোকিমন খোঁজার তালিকা) যখন উপরে ওঠে তখন আমি ভদ্রতার জন্য আমার বাবাকে জানাই যেন মিডিয়া তার সঙ্গে যোগাযোগ করে", যোগ করেন তিনি। টম এও বলেন, “তার বাবা মেসেজের উত্তরে জানান, এটি সত্যি অনেক ভাল। আমি জানতাম তুমি একদিন জনপ্রিয় হবে। পোকিমন খোঁজার ভ্রমণের জন্য তিনি শুভ কামনা জানিয়েছেন।"

পোকিমন গো গেইমটিতে থাকা ১৫১টি পোকিমনের ৯১টি তিনি ধরতে সক্ষম হয়েছেন। তিনি আরও জানান, এই গেইমের সবচেয়ে মজার বিষয় হচ্ছে ভ্রমণ এবং ট্রেইনারদের ভাল আচরণ।

টম বলেন, “আমার সঙ্গে ছবি তোলার জন্য এখন অনেকে আগ্রহী হয়। এমনকি আমি যা করছি তার জন্য আমাকে একজন ‘হিরো’ বলে ডেকেছে। আমি ফেইসবুকের মেসেজের মাধ্যমে পৃথিবীর বিভিন্ন স্থান থেকে সমর্থন পাচ্ছি, যেমন- যুক্তরাষ্ট্র, ভারত, আয়ারল্যান্ড কানাডা এবং নেপাল।"