১৪০ অক্ষরেই থাকছে টুইটার

সকল আলোচনা সমালোচনার অবসান ঘটিয়ে টুইটের ক্ষেত্রে ট্রেডমার্ক ১৪০ অক্ষরসীমাই বহাল রাখার বিষয়টি নিশ্চিত করেছে মাইক্রোব্লগিং সাইট টুইটার। চলতি বছরের ১৮ মার্চ এই ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী জ্যাক ডরসি।

ফুয়াদ তানভীর অমিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2016, 05:21 PM
Updated : 19 March 2016, 05:21 PM

টুইটারের অক্ষরসীমা ১৪০ অক্ষর থেকে ১০ হাজার করার কথা চলে আসছে দীর্ঘদিন ধরেই। এ বছরের জানুয়ারিতে সংবাদ মাধ্যম রি/কোড-এর এক প্রতিবেদনে জানানো হয় টুইটারে নতুন ফিচার তৈরি করছে প্রতিষ্ঠানটি। এই ফিচারের মাধ্যমে ১০ হাজারের অক্ষরের টুইট করা যাবে বলে জানানো হয়। তখন এটি নিয়ে টুইটার কর্তপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বিষয়টি সম্পুর্ণ এড়িয়ে যায়। কিন্তু ওইদিনই ডরসির করা টুইটের অক্ষরসীমা ছিল ১৪০ অক্ষরের বেশি।

এবার টুইটারের অক্ষরসীমা নিয়ে সেই ধুম্রজালই সরালেন ডরসি। ১৪০ অক্ষরসীমা নিয়ে তিনি বলেন, “এটি থাকছে। এটা আমাদের জন্য একটা ভালো সীমাবদ্ধতা এবং এটা আপনার মুহূর্তকে সংক্ষিপ্ততা প্রদান করে।”

গত বছরের অক্টোবরে ডরসি ফিরে আসার পর তিনি টুইটারের বেশকিছু কোর ফিচারে পরিবর্তন আনেন বলে জানিয়েছে, রয়টার্স। তার তত্ত্বাবধানেই টুইটারে ‘মোমেন্ট’ ফিচার যুক্ত করাসহ ‘ফেভারিট’ আইকনের আকার পরিবর্তন করা হয়।