স্টার সিটিজেনের তহবিলে কোটি ডলার

আলোচিত ভিডিও গেইম ‘স্টার সিটিজেন’ নির্মাণের জন্য এর নির্মাতারা ক্রাউফান্ডিং সাইট কিকস্টার্টারের মাধ্যমে তহবিল সংগ্রহ করা শুরু করেছিলেন ২০১২ সালে। ক্যাম্পেইন শেষ হওয়ার পরেও গেইমটি নিয়ে আগ্রহীদের সমর্থন আর অনুদানে ১০ কোটি মার্কিন ডলারের মাইলফলক ছুঁয়েছে এর নির্মাণ তহবিল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 01:32 PM
Updated : 16 Dec 2015, 01:32 PM

বিবিসি জানিয়েছে, ‘স্টার সিটিজেন’-এর তহবিলের সিংহভাগই এসেছে আগ্রহী গেইমারদের কাছ থেকে। গেইমটির পরীক্ষামূলক সংস্করণগুলো খেলার সুযোগ পাবেন তারা। অক্টোবর মাসেই গেইমটির নির্মাতারা জানিয়েছিল, এখন পর্যন্ত ১০ লাখ গেইমার স্টার সিটিজেন খেলার জন্য সাইন আপ করেছেন।

কিকস্টার্টার ক্যাম্পেইন শেষ হওয়ার পর এখন প্রি-অর্ডার আর গেইমে স্পেসশিপ বিক্রির মাধ্যমে অর্থ সংগ্রহ করছে স্টার সিটিজেন। ওই স্পেসশিপ দিয়ে গেইমাররা গেইমটির ভার্চুয়াল জগতে উড়তে ও যুদ্ধ করতে পারবেন। চলতি বছরেই গেইমটির দ্বিতীয় পরীক্ষামূলক সংস্করণ বা আলফা সংস্করণ উন্মুক্ত করেছেন এর নির্মাতারা।

আগের সংস্করণে শুধু একটি হ্যাঙ্গার মডিউল অ্যাকসেস করতে পারতেন গেইমাররা। পরবর্তী সংস্করণে স্পেস স্টেশন এবং অন্যদের মহাকাশযানও ঘুরে দেখতে পারবেন তারা।  

সেই সঙ্গে গেইমটিতে স্কোয়াডড্রন ৪২ নামের একটি সিঙ্গেল প্লেয়ার মোড বানানো হচ্ছে। এতে গেইমাররা স্পেস নেভি পাইলট হিসেবে নানা অভিযানে অংশ নিতে পারবেন।

গ্যারি ওল্ডম্যান, মার্ক হ্যামিল, গিলিয়ান অ্যাণ্ডারসনের মতো অভিনেতারা গেইমটির বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিচ্ছেন।