সিটি ব্যাংকের এজিএম-এ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক তাদের ৩৯তম বার্ষিক সাধারণ সভায় পূর্ব ঘোষিত সাড়ে ১২ শতাংশ স্টক লভ্যাংশ এবং সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন দিয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2022, 02:40 PM
Updated : 12 June 2022, 02:40 PM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিটি ব্যাংক জানিয়েছে, রোববার ভার্চুয়াল প্ল্যাটফর্মে তাদের ৩৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। তাতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, পরিচালক তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, রেবেকা ব্রসন্যান, স্বতন্ত্র পরিচালক সেলিম মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মো. মাহবুবুর রহমান এবং শেয়ারহোল্ডাররা ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে এজিএম-এ অংশ নেন।

স্বাগত বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, প্রগতিশীল চিন্তাধারা ও সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সিটি ব্যাংক দেশের মানুষের জন্য নানা আর্থিক সেবা চালু করেছে। বর্তমান প্রেক্ষাপটে ব্যাংকিং সেবায় ডিজিটাল প্রযুক্তির প্রসারের কোনো বিকল্প নেই। ‘ডিজিটাল ন্যানো লোন’, ‘এখনই অ্যাকাউন্ট’ অ্যাপ এবং কিউআর কোডভিত্তিক লেনদেন ব্যবস্থা ‘সিটি পে’র মতো সেবা চালু করে সিটি ব্যাংক ডিজিটাল ব্যাংকিংয়ে এগিয়ে যাচ্ছে।

তিনি জানান, ২০২১ সালে সিটি ব্যাংকের নিট মুনাফা হয়েছে ৪৭৪ কোটি টাকা, যা ২০২০ সাল থেকে ৭৩ কোটি টাকা বা ১৮.২ শতাংশ বেশি। এই সময়ে ব্যাংকের রিটার্ন অন ইকুইটি বৃদ্ধি পেয়ে ১৫.৮ শতাংশ হয়েছে, ২০২০ সালে যা ১৪.৮ শতাংশ ছিল।

২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী এই সভায় উপস্থাপন করা হয়। শেয়ারহোল্ডাররা ব্যাংকের কার্যক্রমের ওপর আলোচনায় অংশ নেন। ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মাসরুর আরেফিন ব্যাংকের সার্বিক চিত্র শেয়ারহোল্ডারদের কাছে তুলে ধরেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক