আইডিএলসির ২০% লভ্যাংশ অনুমোদন

ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ২০২১ সালের জন্য বিনিয়োগকারীদের ২০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2022, 03:16 PM
Updated : 29 March 2022, 03:16 PM

মঙ্গলবার কোম্পানির বার্ষিক সাধারণ সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনলাইনে অনুষ্ঠিত এজিএমে অর্থনৈতিক মন্দা, চলমান কোভিড মহামারীর প্রতিকূলতা ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার কথা মাথায় রেখে পরিচালনা পর্ষদের প্রস্তাবের ভিত্তিতে কোম্পানির শেয়ারহোল্ডাররা ১৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় জানানো হয়, শক্তিশালী প্রশাসনিক কাঠামো এবং গ্রাহককেন্দ্রিক প্রতিষ্ঠান হওয়ার কারণে আইডিএলসি আর্থিক বাজারে তাদের শীর্ষস্থান অব্যাহত রেখেছে এবং তীব্র প্রতিযোগিতামূলক বাজার পরিস্থিতির মধ্যেও ২০২১ সালে তাদের অবস্থান ধরে রেখেছে।

আইডিএলসি ফাইন্যান্সের চেয়ারম্যান আজিজ আল মাহমুদ, পরিচালক আতিকুর রহমান, নুরুল্লাহ চৌধুরী, মাহিয়া জুনেদ, মোহাম্মদ মাহবুবুর রহমান, মোঃ কামরুল হাসান ও সৈয়দ শাহরিয়ার আহসান, স্বতন্ত্র পরিচালক নিয়াজ হাবিব ও মতিউল ইসলাম নওশাদ এবং ব্যবস্থাপনা পরিচালক এম জামাল উদ্দিন সভায় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে আইডিএলসির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক উভয়েই শেয়ারহোল্ডারদের স্বাগত জানান এবং বিনিয়োগের জন্য আইডিএলসিকে নির্বাচন করায় ধন্যবাদ দেন।

তারা বলেন, আইডিএলসি ২০২১ সাল পর্যন্ত একটি টেকসই ব্যাবসায়িক কাঠামো তৈরি করেছে, যার ফলে ভবিষ্যতেও আইডিএলসি বাংলাদেশের অর্থনতিক অগ্রগতিতে অংশগ্রহণ করতে সক্ষম হবে। 

শেয়ারহোল্ডাররা আইডিএলসি গ্রুপের উন্নতিকে সাধুবাদ জানিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক