সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন

সপ্তাহের শেষ দিন দেশের দুই পুঁজিবাজারে সূচক সামান্য বেড়েছে, তবে লেনদেন কমেছে দুই বাজারেই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2022, 12:43 PM
Updated : 24 March 2022, 12:43 PM

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স ২ দশমিক ৪৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭৫২ দশমিক ৮৭ পয়েন্ট হয়েছে।

ডিএসইতে এদিন মোট ৮২৯ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়, যা আগের দিন ৮৬৩ কোটি ২০ লাখ টাকা ছিল।

লেনদেন হওয়া ৩৭৯টি কোম্পানির মধ্যে ১৪৩টির দর বেড়েছে, ১৭১টির কমেছে  এবং ৬৫টির দর অপরিবর্তিত রয়েছে।

ঢাকার অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৩৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৫৬ দশমিক ৮১ পয়েন্ট হয়েছে। আর ডিএস৩০ সূচক ২ দশমিক ৭০ পয়েন্ট কমে হয়েছে ২ হাজার ৪৬৬ দশমিক ৭৪ পয়েন্ট।

লেনদেনের শীর্ষ ১০ : বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, ওরিয়ন ফার্মা, প্রিমিয়ার ব্যাংক, সোনালী পেপার, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, বিডি কম, বেক্সিমকো ফার্মা ও বিএসসি।

দাম বাড়ার শীর্ষ ১০ :কেপিসিএল, ওআইমেক্স ইলেক্ট্রোডস, মেঘনা সিমেন্ট, কাশেম ইন্ডাস্ট্রিজ, জেমিনী সী ফুড, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, বসুন্ধরা পেপার মিল, হাক্কানী পাল্প, অ্যাপেক্স ফুডস ও বিডি ল্যাম্পস।

দর হারানোর শীর্ষ ১০ : ভিএফএস থ্রেড, বিডি ওয়েল্ডিং, জুট স্পিনার্স, এটলাস বাংলাদেশ, আইপিডিসি, এনভয় টেক্সটাইল, দুলামিয়া কটন, একমি পেস্টিসাইড, সিএপিএম আইবিবিএল ইসলামি মি. ফা. ও বিডি কম।

এদিন চট্টগ্রামের পুঁজিবাজারেও সূচক সামান্য বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক সিএএসপিআই ২২ দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৮২৪ দশমিক ৫৮ পয়েন্ট হয়েছে।

বৃহস্পতিবার এ বাজারে মোট ২০ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ৫৬ কোটি ৮৫ লাখ টাকা ছিল।

সিএসইতে ২৮৯টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড কেনাবেচা হয়েছে। এর মধ্যে ৮০টির দর বেড়েছে, ১৬৫টির কমেছে এবং ৪৪টির দর অপরিবর্তিত রয়েছে।