বছর শেষে রবির গ্রাহক ৫ কোটি ৩৭ লাখ

২০২১ সালের শেষে মোবাইল ফোন অপারেটর রবির মোট গ্রাহক সংখ্যা ছিল ৫ কোটি ৩৭ লাখ, যাদের ৭৩ শতাংশের বেশি ইন্টারনেট ব্যবহারকারী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2022, 06:02 PM
Updated : 16 March 2022, 06:02 PM

রবির মোট গ্রাহকের মধ্যে ইন্টারনেট ব্যবহারকারীর এ হার দেশে মোবাইল ইন্টারনেট খাতে সর্বোচ্চ বলে সংবাদ সম্মেলনে জানিয়েছে অপারেটরটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগের বছরের তুলনায় ২০২১ সালে রবির গ্রাহক সংখ্যা ৫ দশমিক ৪ শতাংশ বেড়েছে। আর এক বছরের ব্যবধানে ডেটা গ্রাহক ১২ দশমিক ৩ শতাংশ বেড়ে ৩ কোটি ৯৬ লাখে পৌঁছেছে।

বছর শেষে ফোরজি গ্রাহক ৪৩ দশমিক ৮ শতাংশ বেড়ে ২ কোটি ৩৮ লাখে পৌঁছেছে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলি যোগাযোগ খাতের দ্বিতীয় অপারেটর রবির ভারপ্রাপ্ত সিইও ও সিএফও এম রিয়াজ রশীদ অনলাইন সংবাদ সম্মেলনে আর্থিক প্রতিবেদনের তথ্য তুলে ধরে জানান, “২০২১ সালে আমরা ১৮০ কোটি টাকার মত মুনাফা করেছি, যা আগের বছরের তুলনায় ১৬ শতাংশ বেশি।”

‘অযৌক্তিক করের বাধ্যবাধকতা’ না থাকলে মুনাফার পরিমাণ ৩৪৩ কোটি টাকা হত দাবি করে তিনি বলেন, ২০২০ সালে মুনাফার পরিমাণ ছিল ১৫৫ কোটি টাকার মত।

এ প্রসঙ্গে তিনি বলেন, “২ শতাংশ ন্যূনতম করের ফলে গুরুতর ক্ষতি নিয়ে আমরা উদ্বিগ্ন।

“অন্য কথায়, ২ শতাংশ ন্যূনতম কর প্রত্যাহার করা হলে আমরা ২০২১ সালে শেয়ারহোল্ডারদের জন্য ১৬৩ কোটি টাকা বেশি মুনাফা করতে পারতাম।”

তবে রবি সঠিক পথে আছে বলে জানালেন রিয়াজ রশীদ।

কোম্পানির আর্থিক ফলাফল সম্পর্কে তিনি বলেন, “মার্কেটে আমাদের প্রবৃদ্ধির কৌশল ধারাবাহিকভাবে কাজ করায় আমরা আনন্দিত। ২০২১ সালসহ টানা তিনবছর রবি টেলিকম খাতে সর্বোচ্চ আয় বৃদ্ধির হার নিশ্চিত করেছে।

“ফোরজিতে রবির আধিপত্য প্রমাণ করে যে উদ্ভাবনকে পুঁজি করে ডিজিটাল রূপান্তরে যাত্রায় সঠিক পথেই রয়েছি আমরা।”

পুঁজিবাজারে তালিকাভুক্তির দ্বিতীয় বছরে সব মিলিয়ে ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে রবি বিনিয়োগকারীদের মোট ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক