দুবাইতে ইউসিবি স্টক ব্রোকারেজ ডিজিটাল বুথ

ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড দেশের বাইরে দুবাইয়ে ‘ডিজিটাল বুথ’ চালু করেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 06:38 PM
Updated : 14 Feb 2021, 06:38 PM

সম্প্রতি প্রবাসী বাংলাদেশি (এনআরবি) বিনিয়োগকারীদের পাশাপাশি দেশের পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগকারীদের সেবা দিতে এই বুথ চালু করা হয় বলে ইউসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে জানানো হয়, এই ডিজিটাল বুথ বিনিয়োগকারীদের একাউন্ট খোলা, বিনিয়োগের বাংলাদেশে তহবিল স্থানান্তর, স্টক, বন্ড ব্যবসা জন্য অর্ডার গ্রহণ এবং বাংলাদেশ থেকে তহবিল ফেরতের ব্যবস্থাসহ এক স্থানে সব সেবা দিবে।

ডিজিটাল বুথটি উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবাইয়াৎ-উল-ইসলাম।

এসময় তিনি বলেন, “প্রবাসী বাংলাদেশীদের পুঁজিবাজারের দিকে আকৃষ্ট করতে হবে। এটি কেবল বাংলাদেশের প্রবৃদ্ধিতে সহায়তা করবে না বরং প্রবাসী বাংলাদেশীদের জন্য নির্ভরযোগ্য এবং লাভজনক বিনিয়োগের দিগন্ত প্রসারিত করবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, ইউসিবি এবং এর সহযোগী সংস্থাগুলোর এখন বাংলাদেশের পুঁজিবাজারে ৫৫০ কোটি টাকারও বেশি সম্মিলিত বিনিয়োগ রয়েছে। এছাড়াও ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের জন্য একটি নতুন মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস সংস্থাও চালু করা হয়েছে।