চতুর্থ দিনে সূচক ঊর্ধ্বমুখী পুঁজিবাজারে

টানা তিন কর্মদিবস পতনের সপ্তাহের চতুর্থ দিন সূচক ও লেনদেন বেড়েছে বাংলাদেশের প্রধান পুঁজিবাজারে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2021, 12:33 PM
Updated : 3 Feb 2021, 12:33 PM

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিন থেকে ১৭ দশমিক ১৭ পয়েন্ট বা দশমিক ৩০ শতাংশ বেড়ে ৫ হাজার ৫৮১ দশমিক ৮৭ পয়েন্টে অবস্থান করছে।

ঢাকার পুঁজিবাজারে লেনদেনে আগের দিনের তুলনায় বেড়েছে। বুধবার ৭৯৪ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়, যা আগের কর্মদিবসে ৭০২ কোটি ৯৩ লাখ টাকা ছিল।

ডিএসইতে লেনদেন হয় ৩৫৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, আর কমেছে ১৮০টির। আর অপরিবর্তিত রয়েছে ১০৭টির দর।

ঢাকার অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ দশমিক ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫০ দশমিক ৫৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৭ দশমিক শূন্য ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৬ দশমিক ৪৬ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ৩১ দশমিক ৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৬৬ পয়েন্টে, যা আগের দিনের তুলনায় দশমিক ১৯ শতাংশ কম।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) বুধবার ৪৩ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ১০০ কোটি ৮৯ লাখ টাকা।

সিএসইতে লেনদেন হয়েছে ২২৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির দর।