পুঁজিবাজারে দরপতন সপ্তাহের দ্বিতীয় দিনে

সপ্তাহের দ্বিতীয় দিনে বাংলাদেশের পুঁজিবাজারে শেয়ারের সাধারণ সূচক পতনের সঙ্গে লেনদেনও কমেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2021, 12:21 PM
Updated : 1 Feb 2021, 12:21 PM

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিন থেকে ৫০ দশমিক শূন্য ৬ পয়েন্ট বা দশমিক ৮৮ শতাংশ কমে ৫ হাজার ৫৯৯ দশমিক ৮০ পয়েন্টে অবস্থান করছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ১৭৮ দশমিক ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৯৬ পয়েন্টে, যা আগের দিনের তুলনায় ১ দশমিক শূন্য ৮ শতাংশ কম।

ঢাকার পুঁজিবাজারে লেনদেনে আগের দিনের তুলনায় কমেছে। রোববার ৭১৮ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়, যা আগের কর্মদিবসে ৮২৩ কোটি ১০ লাখ টাকা ছিল।

ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, আর কমেছে ১৩৮টির। আর অপরিবর্তিত রয়েছে ১০৮টির দর।

ঢাকার অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ দশমিক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫৪ দশমিক ১৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩৪ দশমিক ৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২৫ দশমিক ৪৮ পয়েন্টে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও কমেছে লেনদেন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) বৃহস্পতিবার ২৭ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ৮২ কোটি ৬৭ লাখ টাকা।

সিএসইতে লেনদেন হয়েছে ২৩৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির দর।