ডিএসইতে সূচক বেড়েছে

সপ্তাহের চতুর্থ দিন বাংলাদেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক সামান্য বেড়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2021, 10:31 AM
Updated : 27 Jan 2021, 10:31 AM

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিন থেকে ১৯ দশমিক ৩৭ পয়েন্ট বা দশমিক ৩৪ শতাংশ বেড়ে ৫ হাজার ৭১৪ দশমিক ৭৫ পয়েন্টে অবস্থান করছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ১০ দশমিক শূন্য ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৫৮৮ পয়েন্টে, যা আগের দিনের তুলনায় দশমিক ৩৪ শতাংশ বেশি।

ঢাকার পুঁজিবাজারে লেনদেনে আগের দিনের তুলনায় কমে গেছে। বুধবার ৯০৫ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়, যা আগের কর্মদিবসে ১ হাজার ১২৫ কোটি ৪৬ লাখ টাকা ছিল।

ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১২৮টির, আর কমেছে ১২৫টির। আর অপরিবর্তিত রয়েছে ১০১টির দর।

ঢাকার অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭৯ দশমিক ৮৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৫ দশমিক ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৭৮ দশমিক ৬০ পয়েন্টে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) মঙ্গলবার ৪৭ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ৬৬ কোটি ৪৯ লাখ টাকা।

সিএসইতে লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির দর।