ডিএসইতে সাড়ে ৩ মাসে সর্বনিম্ন লেনদেন

সপ্তাহের চতুর্থ দিন সূচক কমার সঙ্গে লেনদেনেও খরা দেখা দিয়েছে ঢাকার পুঁজিবাজারে।  

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2020, 11:56 AM
Updated : 18 Nov 2020, 11:56 AM

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৪৪ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে প্রায় আড়াইশ কোটি টাকা কম।

এই লেনদেন গত সাড়ে তিন মাসের মধ্যে সবচেয়ে কম। এর আগে এর চেয়ে কম লেনদেন হয়েছিল গত ২৯ জুলাই, সেদিন ৩৯৯ কোটি ৫২ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছিল।

ডিএসইতে বুধবার লেনদেন হয়েছে ৩৩৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৭৪টির, অপরিবর্তিত রয়েছে ৮২টির।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিন থেকে ১৭ দশমিক ৯৭ পয়েন্ট বা দশমিক ৩৬ শতাংশ কমে ৪ হাজার ৮৮৭ দশমিক ১২ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক শূন্য ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১২৬ দশমিক ৫৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ দশমিক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৯৯ দশমিক ৭৭ পয়েন্টে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ৬০ দশমিক ৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯৮৫ পয়েন্টে, যা আগের দিনের তুলনায় দশমিক ৪৩ শতাংশ কম।

সিএসইতে ২৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন ছিল ২২ কোটি ৬৬ লাখ টাকা।

সিএসইতে লেনদেন হয়েছে ২৩৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।