চার কোম্পানির লভ্যাংশ, ১৪টির লাভ-লোকসানের তথ্য

বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত চারটি কোম্পানি লভ্যাংশের খবর এবং ১৪টি কোম্পানি বিভিন্ন প্রান্তিকের লাভ-লোকসানের তথ্য প্রকাশ করেছে ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2020, 03:14 PM
Updated : 11 Nov 2020, 03:14 PM

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ওয়বসাইটে এ তথ্য জানানো হয়।

লভ্যাংশ দেবে না বিএসএল

সোনালী আঁশ লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সাইফ পাওয়ারটেক লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

ভ্রমণ খাতে তালিকাভুক্ত বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড এবার লভ্যাংশ দেবে না।

৯ কোম্পানি মুনাফায়, লোকসানে ৫

তিতাস গ্যাস তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৬৭ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ৭২ পয়সা।

জিপিএইচ ইস্পাত লিমিটেড তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৭৩ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ৪৬ পয়সা।

কাসেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৯৮ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ৩৯ পয়সা।

মতিন স্পিনিং মিলস তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৮৬ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ১৮ পয়সা।

রহিম টেক্সটাইল মিলস তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৮২ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ১ টাকা ৭০ পয়সা।

মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৪২ পয়সা লোকসান দেখিয়েছে আগের বছর এই সময় তাদের লোকসান ২৯ পয়সা।

এপেক্স স্পিনিং এন্ড নিটিং মিলস তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৭১ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ৫০ পয়সা।

সাভার রিফ্র্যাক্টরিজ লিমিটেড তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ২৫ পয়সা লোকসান দেখিয়েছে আগের বছর এই সময় তাদের লোকসান ২১ পয়সা।

খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৬ পয়সা লোকসান দেখিয়েছে আগের বছর এই সময় তাদের লোকসান ৫ পয়সা।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেডের তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৫৮ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ১ টাকা ৪৬ পয়সা।

এপেক্স ট্যানারি লিমিটেডের তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ২ টাকা ২৫ পয়সা লোকসান দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ৩৫ পয়সা।

সোনালী পেপারস অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৬৯ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ৮৬ পয়সা।

ফাইন ফুডস লিমিটেড তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ১৩ পয়সা লোকসান দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ৩৪ পয়সা।

সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেড তাদের প্রথম প্রন্তিকে (জুলাই- সেপ্টেম্বর) ৩৫ পয়সা মুনাফা দেখিয়েছে আগের বছর এই সময় তাদের মুনাফা ছিল ২৯ পয়সা।