আইএলডিসির ৩৫% লভ্যাংশ অনুমোদন

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারধারীদের জন্য সংস্থার পরিচালনা পর্ষদ ঘোষিত ৩৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন পেয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2020, 07:29 PM
Updated : 28 June 2020, 07:29 PM

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এরফলে আর্থিক সংস্থাটির ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারে বিনিয়োগকারীরা পাবেন ৩ টাকা ৫০ পয়সা।     

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস মহামারীকালে ভার্চুয়ালি আইএলডিসির ৩৫তম এজিএম শনিবার অনুষ্ঠিত হয়।

“সভায় পুঁজিবাজারের নিম্নমুখী প্রবণতা এবং চলমান মহামারীর কথা মাথায় রেখে পরিচালনা পর্ষদের প্রস্তাবের সাথে সামঞ্জস্য রেখে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।”

এতে আরও বলা হয়, “তীব্র প্রতিযোগিতামূলক বাজার পরিস্থিতি থাকা সত্ত্বেও আইএলডিসি ২০১৯ সালে স্থিতিশীল অবস্থান ধরে রেখেছে। ২০১৯ এর শেষে, আইডিএলসি গ্রুপ এর মোট লোন পোর্টফোলিও ১০ শতাংশ বৃদ্ধি পেয়ে বাংলাদেশী টাকায় ৯ হাজার ২৩৫ কোটি টাকা হয়েছ ।

“আইডিএলসি ফিন্যান্স লিমিটেড ২০১৯ সালে ৩ দশমিক ০৭ শতাংশ মন্দ ঋণের হার বজায় রেখে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছে যেখানে বাজারের সামষ্টিক গড় হার ১০ শতাংশর বেশি।”

সভায় আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের চেয়ারম্যান আজিজ আল মাহমুদ, পরিচালকদের মধ্যে আতিকুর রহমান, আবদুল ওয়াদুদ, মাহিয়া জুনেদ, মোহাম্মদ মাহবুবুর রহমান, কামরুল হাসান, সৈয়দ শাহরিয়ার আহসান, স্বতন্ত্র পরিচালক নিয়াজ হাবিব ও মতিউল ইসলাম নওশাদ উপস্থিত ছিলেন।

উপস্থিত ছিলেন সিইও ও ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান, সিএফও মাসুদ করিম মজুমদার কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা। গ্রুপ কোম্পানি সেক্রেটারি জোবাইর রহমান খান সবাইকে পরিচয় করিয়ে দেন।