সূচক বেড়ে সপ্তাহ শুরু

মূল্যসূচক বেড়ে সপ্তাহ শুরু করল বাংলাদেশের পুঁজিবাজার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2019, 12:12 PM
Updated : 29 Sept 2019, 12:14 PM

সপ্তাহের প্রথম দিন রোববার ঢাকায় প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৭ দশমিক ২৬ পয়েন্ট। অপর বাজার চট্টগ্রামে সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২৫ পয়েন্টের বেশি।

ঢাকায় লেনদেন কমলেও চট্টগ্রামে বেড়েছে। রোববার প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৮৪ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৪১১ কোটি ৭৪ লাখ টাকা।

রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ২১ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। বৃহস্পতিবার লেনদেনের অংক ছিল ১৫ কোটি ৮৩ লাখ টাকা।

রোববার ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৯২টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৭ দশমিক ১২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৭৫ দশমিক ৭৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ দশমিক ০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৪৯ দশমিক ৫৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৬৭ দশমিক ৯৮ পয়েন্টে।

সিএসইর প্রধান সূচক সিএসপিআই ২৫ দশমিক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ১০৯ দশমিক ৩৪ পয়েন্টে।

লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দর।