পুঁজিবাজারে দরপতন অব্যাহত

সপ্তাহের তৃতীয় দিনও ঘুরে দাঁড়াতে পারেনি পুঁজিবাজার, সূচকের বড় পতন হয়েছে দুই স্টক এক্সচেঞ্জেই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2019, 12:00 PM
Updated : 9 April 2019, 12:01 PM

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫৩ দশমিক ৪৮ পয়েন্ট কমে ৫ হাজার ৩১৮ দশমিক ৭৫ পয়েন্টে নেমে এসেছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসপিআই ১৬৫ দশমিক ০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩১৩ দশমিক ৮৯ পয়েন্টে।

ডিএসইতে ৩৬৫ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সোমবার তুলনায় লেনদেন কমেছে ৫২ কোটি ৮ লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন ছিল ৩৬৫ কোটি ৯২ লাখ টাকা।

 ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ২৩১টির। আর অপরিবর্তিত রয়েছে ৫৯টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫৩ দশমিক ৪৮ পয়েন্ট কমে ৫ হাজার ৩১৮ দশমিক ৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ দশমিক ৬১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৩২ পয়েন্টে। আর ডিএস৩০ ২৩ দশমিক ৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯০০ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে সূচক কমলেও বেড়েছে লেনদেন। ১৮ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে এদিন, যা আগের দিনের চেয়ে ৩ কোটি ৬৯ লাখ টাকা বেশি।

সিএসইতে লেনদেন হয়েছে ২৩৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫২ টির, কমেছে ১৬২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির