সিলকো ফার্মাসিউটিক্যালসের আইপিও অনুমোদন

পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ উত্তোলন করতে সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে অনুমোদন দিয়েছে  পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে-বিএসইসি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2018, 02:19 PM
Updated : 19 Dec 2018, 02:50 PM

বুধবার কমিশনের ৬৬৯তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিএসইসি চেয়ারম্যান খায়রুল হোসেন সভায় সভাপতিত্ব করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোম্পানিটি ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা।

বাজার থেকে পুঁজি উত্তোলন করে কোম্পানিটি কারখানা ভবন নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, ডেলিভারী ভ্যান ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৪১ পয়সা। ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ওয়েটেড এভারেজ ইপিএস) হয়েছে ১ টাকা ৪৬ পয়সা।

সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস,ইবিএল ইনভেস্টমেন্টস এবং সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

সিলকো ফার্মাসিউটিক্যালস মূলত: সিলেটভিত্তিক একটি ওষুধ শিল্প প্রতিষ্ঠান।

এর প্রধান অফিস, সেলস-মার্কেটিং, কারখানা সব কিছুই সিলেটে।

শহরের সুবিদবাজার বন কলাপাড়ায় প্রধান অফিস। কারখানা সিলেট শহর থেকে ৫ কিলোমিটার দূরে খাদিমনগরে বিসিক শিল্পনগরীতে।

প্রতিষ্ঠানটির উদ্যোক্তা-মালিক সবাই সিলেট এলাকার। এর চেয়ারম্যান হচ্ছেন ডা. এ কে এম হাফিজ। আর ব্যবস্থপনা পরিচালক হচ্ছেন ডা. বদরুল হক রোকন