আইপিও নিয়ে আমান টেক্সের রোড শো

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা তোলার লক্ষ্যে রোড শো করেছে আমান টেক্স লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2018, 05:33 PM
Updated : 18 Oct 2018, 05:33 PM

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকার র‌্যাডিসন হোটেলে এই অনুষ্ঠান হয়।

আমান টেক্স কর্তৃপক্ষ পুঁজিবাজার থেকে ২০০ কোটি টাকা তুলে ব্যবসা সম্প্রসারণের জন্য ৯৩ কোটি ৬৫ লাখ টাকা দিয়ে যন্ত্রপাতি কিনতে চায়। এছাড়া ৩২ কোটি ৬৬ লাখ টাকা দিয়ে ভবন নির্মাণ করবে; ৬৬ কোটি ৬৬ লাখ টাকা ব্যবহার করবে ঋণ পরিশোধে। বাকি ৭ কোটি ৩ লাখ টাকা প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ব্যয় করা হবে।

অনুষ্ঠানে আমান টেক্সের ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, “আমান গ্রুপ সব সময় বিনিয়োগকারীদের স্বার্থ চিন্তা করে সামগ্রিক কার্যক্রম পরিচালনা করে।”

৮০ কোটি ৩৭ লাখ টাকা পরিশোধিত মূলধনের আমান টেক্সে ২৯৪ কোটি ৫১ লাখ টাকার নিট সম্পদ রয়েছে। কোম্পানিটির ২০১৭-১৮ অর্থবছরে ৩৪ কোটি ৮৯ লাখ টাকার নিট মুনাফা হয়েছে।

রোড শো অনুষ্ঠানে যোগ্য বিনিয়োগকারী হিসেবে মার্চেন্ট ব্যাংকার, পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজার ও তাদের পরিচালিত মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ও ফান্ডের ম্যানেজার, অনুমোদিত পেনশন ও প্রভিডেন্ট ফান্ড, ইতিমধ্যে বিনিয়োগ করা বৈদেশিক বিনিয়োগকারী এবং কমিশন অনুমোদিত বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমান টেক্সের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, পরিচালক মো. তৌফিকুল ইসলাম, মো. তরিকুল ইসলাম ও স্বতন্ত্র পরিচালক মো. ইফতেফার-উজ-জামান উপস্থিত ছিলেন।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট।