ডরিন পাওয়ারের ৭ কর্মকর্তাকে জরিমানা

বিধি লঙ্ঘন করায় ডরিন পাওয়ারের সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2018, 12:31 PM
Updated : 17 Sept 2018, 01:41 PM

‘ইনসাইডার ট্রেডিং রুলস ১৯৯৫’ লঙ্ঘন করায় তাদের এই শাস্তি বলে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে জানানো হয়।

কোম্পানিটির জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক (জিএম) মোহাম্মদ ফজলে এলাহী খান, মহাব্যবস্থাপক ইকবাল হোসাইন, সহকারী মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব মাসুদুর রহমান ভূইয়া, স্বাধীন পরিচালক মাহতাব বিন আহমেদ ও সিএফও আফরোজ আলমকে ১ লাখ টাকা করে মোট ৫ লাখ টাকা এবং চৌধুরী ফারাহ নাজ সামিয়া ও ডিজিএম ওয়াহিদুজ্জামান খানকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

কারণ ছাড়াই দর বাড়ছে ফাইন ফুডস ও স্টাইলক্রাফটের 

কোনো কারণ ছাড়াই শেয়ার দর বাড়ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফাইন ফুডস ও স্টাইলক্রাফটের শেয়ারের ।

১২ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ফাইন ফুডসের শেয়ার দর ২৬.৪০ টাকা থেকে ৩১.৯০ টাকায় পৌঁছায়। অর্থাৎ এই দুই কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫.৫০ টাকা বা ২১ শতাংশ বেড়েছে।

কোম্পানিটির শেয়ার দর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই। এর কারণ জানাতে কোম্পানিটিকে নোটিস পাঠায় ডিএসই।

ডিএসইর নোটিসের জবাবে গত ১৬ সেপ্টেম্বর কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, শেয়ার দর এভাবে বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

৬ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত স্টাইলক্রাফটের শেয়ার দর ২৬৬৫ টাকা থেকে ৩১৮৪.৭০ টাকায় পৌঁছায়। অর্থাৎ ছয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫১৯.৭০ টাকা বা ২০ শতাংশ বেড়েছে।

কোম্পানিটির শেয়ার দর এভাবে বাড়ার কারণ জানতে চাইলে তারাও ডিএসইকে জানায়, শেয়ার দর এভাবে বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।