মূলধন বাড়াবে ইনটেক লিমিটেড

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইনটেক লিমিটেড অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 11:10 AM
Updated : 6 Sept 2018, 11:10 AM

কোম্পানিটি অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা থেকে ১২০ কোটি টাকা করতে চায় বলে বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে জানানো হয়েছে।

শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য ১৮ অক্টোবর সকাল ১০টায় বিশেষ সাধারণ সভা (ইজিএম) ডাকা হয়েছে। ইজিএমের স্থান এখনও নির্ধারণ করা হয়নি। ইজিএমের জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ২৬ সেপ্টেম্বর।

এদিকে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য কোম্পানিটির শেয়ার মূলধনে নতুন করে ৫৪ কোটি টাকার বড় বিনিয়োগ করা হবে। এছাড়া ৪টি কোম্পানির সঙ্গে ব্যবসা সম্প্রসারণে চুক্তি করবে ইনটেক অনলাইন।

প্রাইভেট প্লেসমেন্ট শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানির বিদ্যমান স্পন্সর ও শেয়ারহোল্ডার পরিচালকরা নতুন করে ২৩ কোটি ৫০ লাখ টাকা বিনিয়োগ করবে।

শেয়ারগুলো বর্তমান বাজার দরে ইস্যু করা হবে। পাশাপাশি এনআরবি টেলিকম এবং এর এসোসিয়েটস কোম্পানিটির শেয়ারে ৩০ কোটি ৫০ লাখ টাকা বিনিয়োগ করবে।

এই শেয়ারগুলোও প্লেসমেন্টের মাধ্যমে বর্তমান বাজার দরে ইস্যু করা হবে। কোম্পানিটির বিএমআরই প্রজেক্টে ৫৪ কোটি টাকার মূলধনী তহবিল ব্যয় করা হবে।

ইনটেক অনলাইন ব্যবসা ও পণ্যে বৈচিত্র্য আনতে ভারতের ৬ডি টেকনলোজিস, মিনফাই টেকনলোজিস প্রাইভেট, ইউএসএর র‌্যানিয়াল সিস্টেমস ইনকরপোরেশন এবং এনআরবি টেলিকমের সঙ্গে বাণিজ্যিক চুক্তি করবে।