ডরিন পাওয়ারের ৭ কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা

নিষিদ্ধ সময়ের মধ্যে কোম্পানির শেয়ার কেনা-বেচার কারণে ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমসের সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2018, 12:34 PM
Updated : 14 August 2018, 12:34 PM

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মঙ্গলবার সভায় এই সিদ্ধান্ত নিয়েছে বলে কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডরিন পাওয়ারের সাবসিডিয়ারি কোম্পানি ঢাকা নর্দার্ন পাওয়ার জেনারেশনের ডিজিএম ওয়াহিদুজ্জামান খানকে ১০ লাখ টাকা, ডরিন পাওয়ারের পরিচালক মোস্তফা ময়িনের স্ত্রী চৌধুরী ফারাহ নাজ সামিয়াকে ১০ লাখ টাকা, কোম্পানির সিএফও আফরোজ আলমকে ১ লাখ টাকা, স্বতন্ত্র পরিচালক মাহতাব বিন আহমেদকে ১ লাখ টাকা, সহকারী মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব মাসুদুর রহমান ভূইয়াকে ১ লাখ টাকা, মহাব্যবস্থাপক ইকবাল হোসেনকে ১ লাখ টাকা এবং কোম্পানির সিনিয়র মহাব্যবস্থাপক মোহাম্মদ ফজলে এলাহি খানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের আগে এবং নিষিদ্ধ সময়ের মধ্যে কোম্পানির শেয়ার কেনা-বেচার মাধ্যমে তারা বিধিমালা ভঙ্গ করেছেন বলে বিএসইসি জানায়।

ডরিন পাওয়ারের শেয়ারের বিধি বহির্ভূত লেনদেন করায় সাত বিনিয়োগকারীকেও সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে বিশ্বজিত দাস ও এসোসিয়েটস, ইয়াকুব আলী খন্দকার ও এসোসিয়েট, ইফাদ গ্রুপ, মো. ফজলুর রহমান জামালী, প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড, আনিস উদ্দীন ও মোহাম্মদ শফিকুল ইসলাম।