৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের তিনটি কোম্পানি প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2018, 10:56 AM
Updated : 18 July 2018, 10:56 AM

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

হাইডেলবার্গ সিমেন্ট

২০১৮ সালের প্রথম ছয় মাসে শেয়ারবাজারে তালিকাভুক্ত হাইডেলবার্গ সিমেন্টের আগের বছরের একই সময়ের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) কমেছে ২৫ শতাংশ।

জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৯.৫৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১২ টাকা ৭১ পয়সা। অর্থাৎ বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৩ টাকা ১৬ পয়সা বা ২৫ শতাংশ কমেছে।

চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৪ টাকা ২১ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৬ টাকা ৪০ পয়সা। অর্থাৎ ইপিএস ২ টাকা ১৯ পয়সা বা ৩৪ শতাংশ কমেছে।

ছয় মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৭ টাকা ৭২ পয়সা।

আরএকে সিরামিক

শেয়ারবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের আরএকে সিরামিকের ২০১৮ সালের ছয় মাসে ইপিএস আগের বছরের চেয়ে ২১ শতাংশ কমেছে।

২০১৮ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সমন্বিত ইপিএস হয়েছে ৯৯ পয়সা, যা আগের বছর একই সময়ে হয়েছিল ১ টাকা ২৬ পয়সা। অর্থাৎ বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ২৭ পয়সা বা ২১ শতাংশ কমেছে।

এদিকে চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাস সময়ে কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা অনুযায়ী সমন্বিত ইপিএস হয়েছে ৩৭ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৭৪ পয়সা। অর্থাৎ এখানে বছরের ব্যবধানে ইপিএস ৩৭ পয়সা বা ৫০ শতাংশ কমেছে।

ছয় মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৬৮ পয়সা।

বার্জার পেইন্টস

শেয়ারবাজারে তালিকাভুক্ত বার্জার পেইন্টসের ২০১৮ অর্থবছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) আগের অর্থবছর থেকে ২০ শতাংশ কমেছে।

২০১৮ সালের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সমন্বিত ইপিএস হয়েছে ১৪ টাকা ৭৮ পয়সা, যা আগের বছর একই সময়ে হয়েছিল ১৮ টাকা ৪০ পয়সা। অর্থাৎ বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৩ টাকা ৬২ পয়সা বা ২০ শতাংশ কমেছে।

ছয় মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯৮ টাকা ৮৯ পয়সা।